সাম্প্রদায়িক হিংসা ছড়ানোয় জরিমানা জাকির নায়েকের ‘পিস টিভি’কে

নিজস্ব প্রতিবেদন: এবার  বিতর্কিত ইসলাম প্রচারক জাকির নায়েকের চ্যানেলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ উঠল। বিভিন্ন বক্তব্যের মাধ্যমে টিভি পর্দায় সাম্প্রদায়িক সহিংসতা ছড়িয়ে দেওয়া হচ্ছে। পাশাপাশি দেওয়া হচ্ছে  খুনের প্ররোচনা। এজন্য তাঁর চ্যানেলকে সাড়ে তিন কোটি টাকা জরিমানা করা হল। ব্রিটেন নায়েকের পিস টিভি এবং পিস টিভি উর্দুকে তিন লাখ ডলার জরিমানা করেছে। ভারতীয় মুদ্রায় প্রায় ২ কোটি ৭৫ লক্ষ টাকা।

ইউকে কমিউনিকেশন সার্ভিস রেগুলেটর দুটি চ্যানেলকে যথাক্রমে এক  এবং দুই লক্ষ পাউন্ড  জরিমানা করেছে। তদন্তে দেখা গেছে যে এই চ্যানেলগুলিতে সহিংস বিবৃতি দেওয়া হয়। কিছু অত্যন্ত আপত্তিকর বিষয় মানুষের নজরে আনা হয়, যা দর্শকদের অপরাধমূলক কাজ করতে উত্সাহিত করতে পারে। জাকির নায়েক দীর্ঘদিন ধরে একাধিক ইস্যুতে সমস্যায় পড়েছেন। তিনি ভারত ও বাংলাদেশ উভয়ের ‘ওয়ান্টেড’ তালিকায় রয়েছেন।

হিংস্র প্রচার থেকে শুরু করে আর্থিক জালিয়াতি, জঙ্গি-যোগাসহ বিভিন্ন অভিযোগের মুখোমুখি হচ্ছেন তিনি। ভারতেও, পাইক টিভি চ্যানেলের মাধ্যমে নায়েকের বিরুদ্ধে বেশ কয়েক বছর ধরে সাম্প্রদায়িক সহিংসতা ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। তিনি ২০০১ ভারত থেকে পালিয়ে মালয়েশিয়ায় চলে এসেছিলেন। সম্প্রতি, ভারত সরকার তাকে মালয়েশিয়া থেকে বহিষ্কারের জন্য সেদেশের প্রশাসনের কাছেও আবেদন করেছে।

 

You may Like this:

অর্থনৈতিক সংকট, G-২০ দেশের সামনে হাত পাতল পাকিস্তান
করোনার আবহে ৯৯ বছর বয়সেও রোগী দেখছেন যে ডাক্তার
মারা গেলেন প্রথম করোনা ভ্যাকসিন নেওয়া মহিলা ! নেটদুনিয়া তোলপাড়
কিট ছাড়াই অনুসন্ধান কুকুর করবে করোনা টেস্ট, চলছে গবেষণা
হাইড্রক্সিক্লোরোকুইন প্রয়োগে হিতে বিপরীত, দাবি মার্কিন গবেষকদের
করোনা বিধ্বস্ত অ্যামেরিকায় ত্রান বিলির নেতৃত্বে RSS
পাক প্রধানমন্ত্রী ইমরান খান কোয়ারেন্টাইনে, করা হল করোনা টেস্ট
চিনকে হুঁশিয়ারি, করোনার জন্য দোষী প্রমানিত হলে ফল ভুগতে হবে
করোনা নির্মূলে ২০২২ পর্যন্ত প্রয়োজন সোশ্যাল ডিস্টানসিং, বলছে গবেষণা
বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে আর্থিক সাহায্য করা বন্ধ করে দিল অ্যামেরিকা