‘মহিলারা দাপিয়ে বাঁচতে জানে’, অভিনেত্রী থেকে Zomatoডেলিভারি

‘আধুনিক’ কথাটা মুখে উচ্চারণ করা যতটা সহজ, বাস্তবে হয়ে ওঠা ঠিক ততটাই কঠিন। একুশ শতকে এসেও কোনো মেয়েকে তার পেশা নিয়ে অবস্থান নিয়ে এই সমাজের মানুষ কথা শোনাতে ছাড়েন না।আজ‌ও কোনো মহিলা অটোচালক হলে তাকে ব্যঙ্গ বিদ্রুপ সহ্য করতে হয় আর সেই আধুনিক সমাজের একজন শিক্ষিতা নারী Zomato ডেলিভারি বয়ের কাজ করলে তাকেও যে কটুক্তি শুনতে হবে এ তো জানাই ছিল! কিন্তু সেই সকল কটুক্তিকে কুছ পরোয়া না করেই এগিয়ে গিয়েছেন বেলঘোরিয়ার বাসিন্দা সঙ্গীতা সরকার।থিয়েটার, মঞ্চ, শর্টফিল্মের পরিচিত মুখ সঙ্গীতা সরকারের বর্তমান বয়স ২২ বছর।রবীন্দ্রভারতীতে নাটক নিয়ে পড়াশোনা করছেন তিনি আর তার সাথে জোমাটো ডেলিভারি করেন।

তার মত একজন শিক্ষিতা মেয়ে নিজের ক্যারিয়ারের বিষয়ে না ভেবে কেন Zomato-র ডেলিভারি করার কাজ বেছে নিলেন তা নিয়ে অনেকেই নানা রকম কথা শুনিয়েছেন, কিন্তু নিজের সিদ্ধান্তে অবিচল সঙ্গীতা। তাই সমস্ত হাসি-ঠাট্টা ব্যঙ্গ-বিদ্রুপকে উপেক্ষা করে নিজের সিদ্ধান্তে অবিচল থেকেছেন সঙ্গীতা, তিনি জানেন তার সিদ্ধান্ত সঠিক, তার বেছে নেওয়া রাস্তায় কোনো অন্যায় নেই। তাই দিনের শেষে একজন জোমাটো ডেলিভারির এক্সিকিউটিভ হিসেবে গর্বের হাসি হাসেন তিনি।

কিছুদিন আগেই তিনি একটি পোস্ট করেন যেখানে তিনি নিজের বর্তমান পেশার কথা উল্লেখ করে লিখেছিলেন, “হ্যাঁ আমি Zomato delivery-র কাজ করছি আর সেই কাজে আমি গর্ববোধ করি। So called elite society-তে যাদের আমাকে নিয়ে সমস্যা যারা সর্বক্ষণ আমায় দেখলেই বলছেন ‘এত পড়াশোনা করে Zomato?’, ‘তোর তো কোনো আর্থিক সমস্যা নেই তবে কেন?’, ‘ওই হবে নাটক আর Zomato’। তাদেরকে বলছি, থিয়েটার করি তো তাই থিয়েটার থেকে যে নৈতিক শিক্ষা পেয়েছি। সেটাই বলছি আমার কাছে লোক না ঠকিয়ে যে পেশায় অর্থ উপার্জন করা যায় সেটাই সম্মানের। আর হ্যাঁ আমরা খাবার ডেলিভারি করি আন্ডার টেবিল টাকা নয়।” এরপর তিনি ডেলিভারি গার্লের পোশাকে নিজের ছবি আপলোড করে হ্যাসট্যাগ দিয়ে লিখেন প্রাউড টু বি Zomato গার্ল।

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

স্ত্রীর সঙ্গে হাঁপিয়ে গিয়েছেন, বিয়ের পর প্রথম বারের জন‍্য মুখ খুললেন অনির্বাণ
রোশন নয়, আবার নতুন ভাবে প্রেমে পড়েছেন অভিনেত্রী শ্রাবস্তী
Oh My God!১ টাকার পুরনো নোট আপনাকে করবে লাখপতি, জানুন বিস্তারিত
দুটি অস্ত্রপ্রোচারের পরেও গ্রাজুয়েট, জানুন ঋতাভরীর কঠিন লড়াইয়ের গল্প
আলাপন বন্দ্যোপাধ্যায়ের কর্মজীবন অনুপ্রেরণা দেবে আপনাকেও
ফুটন্ত গরম তেলে নিজ হাত দিয়ে নেড়েচেড়ে ভাজেন বেগুনি, সমুচা
করোনা আক্রান্ত শ্বশুরকে পিঠে নিয়ে চিকিৎসার উদ্দেশে রওনা দিল বউমা
3 ফুট উচ্চতার আরতি প্রতিকূলতা পেরিয়ে ভারতের প্রথম বামন IAS অফিসার
এই বয়সে পরিবারের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছে ছোট্ট এই খুদে
জনপ্রিয় হিন্দি গানে তুমুল নাচলেন দুই সুন্দরী মহিলা পুলিশ, ভাইরাল ভিডিও