মেয়ের ONLINE ক্লাসের জন্য মহিলা বানাল অ্যান্টি করোনা ভাইরাস টেন্ট

নিজস্ব প্রতিবেদন : করোনা ভাইরাসের দাপটে চিনে ইতিমধ্যে ব্যাহত হচ্ছে সাধারণ জীবনযাপন । বাজার, অফিস এমন কি যোগাযোগ ব্যবস্থা বন্ধ। ঘরের মধ্যে বন্দি হয়ে আছে সাধারণ মানুষ। ঘরের মধ্য থেকে তাদের দৈনন্দিন কাজকর্ম করতে হচ্ছে । এমনই দৃশ্য চীনের সর্বত্রই দেখতে পাওয়া যাবে। হুবেই প্রান্তের সুদূরে সেইরকম একটি গ্রামের মানুষের জীবনযাত্রা একই রকম। এখানকার মানুষরাও গৃহবন্দি হয়ে রয়েছেন ।

তবে এই গ্রামের এক মহিলা নিজের মেয়ের অনলাইন ক্লাসের জন্য ঘরের বাইরে একটি অ্যান্টি করোনা ভাইরাস টেন্ট বানিয়েছেন। এই টেন্টে বসে তাঁর মেয়ে মেনগি দিব্যি অনলাইন ক্লাস করছে। আসলে, মহিলার ঘরে ইন্টারনেট নেটওয়ার্ক সঠিকভাবে পাওয়া যায় না । আর সেই কারণেই ঘরের বাইরে আন্টি করোনাভাইরাস টেন্ট লাগিয়ে অস্থায়ী ক্লাসরুম বানিয়েছেন ।এখন তার মেয়ে মেনগি এই অস্থায়ী ক্লাস রুমে বসেই প্রতিদিন কোন বাধা ছাড়াই অনলাইন ক্লাস জয়েন করে । চীনের এখন সব প্রান্তেই স্কুল, কলেজে ছুটি ঘোষণা করা হয়েছে ।

স্কুল কর্তৃপক্ষ বাচ্চাদের অনলাইনে শিক্ষাদানের ব্যবস্থা করেছে যাতে করোনা ভাইরাস দ্বারা তারা আক্রান্ত না হয় । জানা যাচ্ছে ভাইরাসের কারণে যাতে তাদের পড়াশুনার যাতে ক্ষতি না হয় সেই কারণে শিক্ষক-শিক্ষিকারা টিউটোরিয়াল ভিডিও বানিয়ে অ্যাপ বা অন্য কোন লাইভ স্ট্রিমিং এর মাধ্যমে ছাত্র-ছাত্রীদের ক্লাস নিচ্ছেন ।

 

You may Like this:

ইসলামিক সংগঠনের ফতোয়া, পাকিস্তানে শ্রী কৃষ্ণের মন্দির নির্মান বন্ধ
চীনকে যুদ্ধ অভ্যাস বন্ধের হুমকি দিল ফিলিপিন্স
বৌকে আলমারিতে লুকিয়ে রাখতাম,পাকিস্তানের প্রাক্তন তারকা
পাকিস্তানের মানচিত্রেও দেখানো হল কাশ্মীর ভারতের অংশ
সাম্প্রদায়িক হিংসা ছড়ানোয় জরিমানা জাকির নায়েকের ‘পিস টিভি’কে
অর্থনৈতিক সংকট, G-২০ দেশের সামনে হাত পাতল পাকিস্তান
করোনার আবহে ৯৯ বছর বয়সেও রোগী দেখছেন যে ডাক্তার
মারা গেলেন প্রথম করোনা ভ্যাকসিন নেওয়া মহিলা ! নেটদুনিয়া তোলপাড়
কিট ছাড়াই অনুসন্ধান কুকুর করবে করোনা টেস্ট, চলছে গবেষণা
হাইড্রক্সিক্লোরোকুইন প্রয়োগে হিতে বিপরীত, দাবি মার্কিন গবেষকদের