শীতলকুচিতে মৃতদের পরিবারে সাথে দেখা করতে গেলেন মমতা,কী ঘটল তারপর পড়ুন

কথা রাখলেন মমতা। শীতলকুচিতে নিহত পাঁচ জনের পরিবারের সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী। বুধবার সকালে মাথাভাঙায় গিয়ে সবার সঙ্গে দেখা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে মান-অভিমান ভুলে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করলেন নিহত আনন্দ বর্মণের দাদু। গত শনিবার চতুর্থ দফার ভোটে ভোটের লাইনে দাঁড়িয়ে দুষ্কৃতীদের গুলিতে খুন হয়েছিলেন আনন্দ বর্মণ। প্রথম বার ভোট দিতে গিয়ে খুন হন এই তরতাজা যুবক। পরে দুপুরের দিকে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হয় চার মুসলিম যুবকের। তাঁদের পরিবারকেও সমবেদনা জানালেন মমতা।

এদিন মুখ্যমন্ত্রী বলেন, “নিহত এবং আহতদের পরিবারের সঙ্গে দেখা করলাম। আমি চাই এদের বিচার হোক। যারাই করে থাকুক, ভোট শেষ হলেই এর তদন্ত করে দোষীদের বের করবই। আনন্দ বর্মণের পরিবারের লোকও এসেছে। সবাইকে আমার সমবেদনা। আমি প্রত্যেকের পরিবারের পাশে আছি। আমাকে ৭২ ঘণ্টা আসতে দেওয়া হয়নি। কেউ কোনও প্ররোচনায় পা দেবেন না। শান্ত থাকুন। দোষী যেই হোক না কেন, আমরা শাস্তি দেবই।”

এরপর তিনি আরও বলেন, “পরিবারগুলোর দেখভাল করার জন্য যা যা করার দরকার সব করব। শান্তি রক্ষা করার জন্য আবেদন জানাচ্ছি। আমরা বুলেটের বদলে ব্যালটে জবাব দেব। আমরা শান্তি দিয়ে জবাব দেব। আনন্দকে যাঁরা মেরেছে, তারা অপরাধ করেছে। তাদের শাস্তি দেবই।”

মুখ্যমন্ত্রী এদিন প্রতিশ্রুতি দেন, কমিশনের শর্তসাপেক্ষ অনুমতিতে নিহত এবং আহতদের পরিবারকে আর্থিক সাহায্য করবে রাজ্য সরকার। সেই সঙ্গে পাঁচ জনের মূর্তি এবং শহিদ বেদী তৈরি করবে সরকার। ভোট মিটলেই এই হত্যাকাণ্ডে জড়িতদের তদন্ত করে উচিত শাস্তি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন মুখ্যমন্ত্রী। তবে তাৎপর্যপূর্ণ বিষয় হল, আনন্দ বর্মণের দাদুর উপস্থিতি। তিনি গতকালই বলেছিলেন, মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান না। তবে এদিন রাগ-ক্ষোভ ভুলে মমতার সঙ্গে দেখা করেন আনন্দর দাদু।

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

‘নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করেছে বিজেপি কর্মী’, বিস্ফোরক শুভেন্দু
তৃণমূল প্রাইভেট লিমিটেড কোম্পানি বলেই হেরেও মুখ্যমন্ত্রী মমতা: শুভেন্দু
ঠাঁই নেই কেন্দ্রীয় মন্ত্রিসভায়, রাজ্য যুব মোর্চার পদ থেকে ইস্তফা সৌমিত্রর
‘মানুষ বোকা নয়’, যশ-শ্রাবন্তী-পায়েলকে নিয়ে সমালোচনায় বিজেপি নেত্রী কাঞ্চনা
মুখে লিউকোপ্লাস্ট লাগিয়ে বসে থাকুন, বিরোধীদের তীব্র কটাক্ষ জ্যোতিপ্রিয় র
আজ থেকে অধিবেশন, ভেবে চিন্তে আপাতত পদ্ম সারিতেই বসবেন মুকুল
হোয়াটসঅ্যাপ এর বার্তা ফাঁস করে ষড়যন্ত্রর প্রমাণ দিলেন দেবাংশু !
‘রাজ ভবনে কেন দেবাঞ্জনের দেহরক্ষী?’রাজ্যপালের সঙ্গে ছবি প্রকাশ করে তোপ তৃণমূলের
‘পরকীয়া’য় বেশি মন রাজ্যপালের, বিতর্কিত দাবি মদন মিত্রের
ভোটার সংখ্যা ৬৭৬, কিন্তু ভোট পড়ল ৭৯৯! নন্দীগ্রামের নথি নিয়ে তোলপাড় রাজ্য