নিশানায় দিব্যেন্দু, রাজ্য নেতৃত্বের কাছে ব্যবস্থা গ্রহণের আর্জি তৃণমূলের

 শুভেন্দু বিরোধী দলনেতা হতেই দিব্যেন্দুর বিরুদ্ধে কঠোর ব্যবস্থার দাবি জেলা তৃণমূলের। কিছুদিন আগেই অধিকারী পরিবারের অন্যতম সদস্য দিব্যেন্দু অধিকারীকে দলের জেলা কমিটিতে রেখে শুভেন্দু-শিশিরকে বার্তা দিয়েছিল তৃণমূল নেতৃত্ব। আর গতকাল বিজেপির তরফ থেকে শুভেন্দু অধিকারীকে বিধানসভার বিরোধী দলনেতা ঘোষণার পরেই আজ তমুলকের সাংসদ দিব্যেন্দু অধিকারীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে রাজ্য কমিটিকে সুপারিশ করল পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল নেতৃত্ব।

রাজনৈতিক দিক থেকে যা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল। এই নিয়ে পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূলের সভাপতি সৌমেন মহাপাত্র বলেছেন, ”আমরা আমাদের সুপারিশ রাজ্য নেতৃত্বের কাছে পাঠিয়ে দিয়েছি। এ বার তাঁরা যা সিদ্ধান্ত নেবেন, তাই চূড়ান্ত হবে।” তবে হটাৎ কেন এই শাস্তির দাবি? শুভেন্দু দল ছাড়ার পরেই অধিকারী পরিবারের সঙ্গে দূরত্ব তৈরি হয় শাসকদলের। অমিত শাহের সঙ্গে এক মঞ্চে উঠে সেই দূরত্ব আরও বাড়ান বাড়ির প্রবীণতম সদস্য শিশির অধিকারী। যদিও তিনি এখনও কাঁথি লোকসভা থেকে তৃণমূলের নির্বাচিত তৃণমূল সাংসদ।

তবে কোনদিনই দলের বিরুদ্ধে মুখ খোলেননি দিব্যেন্দু। তবে নির্বাচনের আগে তিনি নিস্ক্রিয় ছিলেন তাই এই শাস্তির আবেদন বলে দাবি জেলা নেতৃত্বের। এই নিয়ে প্রবল অধিকারী বিরোধী এক নেতা বলেন ”শুভেন্দু, সৌমেন্দু কিংবা শিশিরবাবুর মতো দিব্যেন্দু প্রকাশ্যে মুখ না খুললেও, ভোটের আগে থেকেই নিষ্ক্রিয় থেকেছে। এ ছাড়াও গোপনে দলবিরোধী কাজে পরিবারের সঙ্গ দিয়েছে। সেই প্রমাণও আমাদের কাছে রয়েছে। সেইসব প্রমাণ দিয়েই আমরা রাজ্য নেতৃত্বকে তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আবেদন জানিয়েছি।” এদিকে দিব্যেন্দুকে শাস্তি দেওয়া মানে তাকে দল থেকে বহিস্কার।

তবে সেক্ষেত্রে তিনি বিজেপিতে যোগ দিলে তৃণমূলের লোকসভায় সাংসদ সংখ্যা আরও কমে যাবে। কারন লোকসভা নির্বাচনে এখনও অনেক দেরী।শুভেন্দু বিরোধী দলনেতা হতেই দিব্যেন্দুর বিরুদ্ধে কঠোর ব্যবস্থার দাবি জেলা তৃণমূলের। এমন অবস্থায় কি শাস্তি দেয় শীর্ষ নেতৃত্ব সেদিকে নজর থাকবে সবার। এদিকে এই নিয়ে দিব্যেন্দু জানান ”দল আমার বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিলে, তবেই আমি সেই প্রসঙ্গে কথা বলব। তার আগে আমি কোনও মন্তব্য করব না।”

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

‘নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করেছে বিজেপি কর্মী’, বিস্ফোরক শুভেন্দু
তৃণমূল প্রাইভেট লিমিটেড কোম্পানি বলেই হেরেও মুখ্যমন্ত্রী মমতা: শুভেন্দু
ঠাঁই নেই কেন্দ্রীয় মন্ত্রিসভায়, রাজ্য যুব মোর্চার পদ থেকে ইস্তফা সৌমিত্রর
‘মানুষ বোকা নয়’, যশ-শ্রাবন্তী-পায়েলকে নিয়ে সমালোচনায় বিজেপি নেত্রী কাঞ্চনা
মুখে লিউকোপ্লাস্ট লাগিয়ে বসে থাকুন, বিরোধীদের তীব্র কটাক্ষ জ্যোতিপ্রিয় র
আজ থেকে অধিবেশন, ভেবে চিন্তে আপাতত পদ্ম সারিতেই বসবেন মুকুল
হোয়াটসঅ্যাপ এর বার্তা ফাঁস করে ষড়যন্ত্রর প্রমাণ দিলেন দেবাংশু !
‘রাজ ভবনে কেন দেবাঞ্জনের দেহরক্ষী?’রাজ্যপালের সঙ্গে ছবি প্রকাশ করে তোপ তৃণমূলের
‘পরকীয়া’য় বেশি মন রাজ্যপালের, বিতর্কিত দাবি মদন মিত্রের
ভোটার সংখ্যা ৬৭৬, কিন্তু ভোট পড়ল ৭৯৯! নন্দীগ্রামের নথি নিয়ে তোলপাড় রাজ্য