ফের বিতর্কে নাম জড়ালো তৃণমূলের

তৃণমূলের নির্বাচনী প্রচারের মূর্তি বির্তক। দক্ষিণ দিনাজপুর জেলার হিলি এলাকায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে দুর্গা এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অসুর রূপে একই কাঠামোয় আসীন করে নির্বাচনী প্রচার করে বিতর্কে জড়াল জেলা তৃণমূল। বিজেপি র দাবি, দেশের প্রধানমন্ত্রীকে অসুর হিসেবে দেখিয়ে করে অপমান করছে তৃণমূল। যদিও বিরোধীদের অভিযোগের প্রেক্ষিতে ঘাসফুল শিবিরের পাল্টা দাবি, প্রতিপক্ষ তাদের কাছে অসুরের মতো। তাই কোনও ভুল করেনি তারা।

জানা গিয়েছে,দক্ষিণ দিনাজপুর জেলার হিলি ব্লকের ৫ নম্বর জামালপুর গ্রাম পঞ্চায়েত এলাকার তৃণমূল নেতৃত্ব কিছুদিন আগে শেখর সরকার নামে এক মৃৎ শিল্পীকে দিয়ে একটি মাটির মূর্তি গড়িয়ে নেন। তাতে মমতা ব্যানার্জ্জিকে দুর্গা এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অসুর হিসাবে দেখানো হয়। শুধু তাই নয়, সেই মূর্তিতে দেখা যায় মমতা মোদীকে নিধন করছেন। ত্রিশূলে লেখা ‘উন্নয়ন’। এই মূর্তিটি বাঙ্গালীপুর এলাকার তৃণমূলের জেলা কার্যালয়ের সামনে রাখা ছিল। আর তা নিয়ে বাধে বিরোধ।

বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদারের মন্তব্য, ‘এটা নিম্ন রুচির পরিচয়।’ এলাকার স্থানীয় বাসিন্দা তথা বিজেপি যুব মোর্চার সাধারণ সম্পাদক রঞ্জন দাসের অভিযোগ, এই ভাবে অহেতুক উত্তেজনা তৈরির চেষ্টা করছে তৃণমূল। তাঁর কথায়, “গণতান্ত্রিক দেশের নির্বাচিত প্রধানমন্ত্রীকে নোংরাভাবে অপমান করা হচ্ছে।”

যদিও তৃণমূল তা মানতে নারাজ। দক্ষিণ দিনাজপুর জেলার তৃণমূল কংগ্রেসের কো-অর্ডিনেটর সুভাষ চাকী বলেন, “প্রতিপক্ষরা সবসময়ই আমাদের কাছে বিপদজনক অসুরসম। মমতা বন্দ্যোপাধ্যায়কে বাংলার দুর্গা বলে মনে করি আমরা। সেই জায়গা থেকে আমাদের সমর্থকরা প্রচার করেছে।” পাশাপাশি তাঁর দাবি, দেশের প্রধানমন্ত্রী ‘দিদি ও দিদি’ বলে মুখ্যমন্ত্রীকে যেভাবে ব্যঙ্গ করছেন সেটা যদি বিজেপি কর্মীদের মার্জিত রুচির বলে মনে হয়, তাহলে এটাও ভাল লাগবে।

এদিকে মানিকো এলাকার মূর্তি কারিগর শেখর সরকার জানান, স্থানীয় তৃণমূল নেতা শুভঙ্কর মাহাতো তাঁকে এ মূর্তি বানানোর বরাত দিয়েছিলেন। পারিশ্রমিক হিসেবে পেয়েছেন ৪ হাজার টাকা। তবে তিনি এও জানান, বিষয়টি তাঁর দৃষ্টিকটূ মনে হয়েছিল। তৃণমূল নেতাদের সেটা জানিয়েও ছিলেন। তবে তাঁরা এতে কর্ণপাত করেননি। সব মিলিয়ে ভোট মরসুমে এই মূর্তিকে কেন্দ্র করে জোর বিতর্ক এলাকায়

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

‘নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করেছে বিজেপি কর্মী’, বিস্ফোরক শুভেন্দু
তৃণমূল প্রাইভেট লিমিটেড কোম্পানি বলেই হেরেও মুখ্যমন্ত্রী মমতা: শুভেন্দু
ঠাঁই নেই কেন্দ্রীয় মন্ত্রিসভায়, রাজ্য যুব মোর্চার পদ থেকে ইস্তফা সৌমিত্রর
‘মানুষ বোকা নয়’, যশ-শ্রাবন্তী-পায়েলকে নিয়ে সমালোচনায় বিজেপি নেত্রী কাঞ্চনা
মুখে লিউকোপ্লাস্ট লাগিয়ে বসে থাকুন, বিরোধীদের তীব্র কটাক্ষ জ্যোতিপ্রিয় র
আজ থেকে অধিবেশন, ভেবে চিন্তে আপাতত পদ্ম সারিতেই বসবেন মুকুল
হোয়াটসঅ্যাপ এর বার্তা ফাঁস করে ষড়যন্ত্রর প্রমাণ দিলেন দেবাংশু !
‘রাজ ভবনে কেন দেবাঞ্জনের দেহরক্ষী?’রাজ্যপালের সঙ্গে ছবি প্রকাশ করে তোপ তৃণমূলের
‘পরকীয়া’য় বেশি মন রাজ্যপালের, বিতর্কিত দাবি মদন মিত্রের
ভোটার সংখ্যা ৬৭৬, কিন্তু ভোট পড়ল ৭৯৯! নন্দীগ্রামের নথি নিয়ে তোলপাড় রাজ্য