প্রথম সারির যোদ্ধা হিসাবে সকল রাজ্যবাসীর গর্ব আজ চা কাকু অর্থাৎ মৃদুল বাবু

‘আমরা কি চা খাব না, খাব না আমরা চা?’ করুন সুরে বলা এই একটা কথাই রাতারাতি ভাইরাল করে দিয়েছিল মৃদুল দেবকে । করোনাভাইরাসের গোড়ার দিকে ভারতে জনতা কার্ফুর ডাক দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । আর সেই নিষেধাজ্ঞা উড়িয়ে কলকাতার রাস্তায় চায়ের দোকানে চা খেতে গিয়েছিলেন মৃদুল দেব। নিয়ম ভঙ্গ করে চা খেতে আসায় তাঁকে প্রশ্ন করতেই এই জবাব দিয়েছিলেন তিনি। রাতারাতি সেই ভিডিয়ো ভাইরাল হয়ে যায় নেটদুনিয়ায়। তাৎক্ষণিক সকলেই বিরক্ত হন তাঁর উপর। সংক্রমণ ঠেকাতে জারি করা নিয়ম ভাঙায় নেটিজেনরা তাঁর উপর চড়াও হন।

কিন্তু, ক্রমেই তাঁর আসল পরিচয় সামনে আসে। জানা যায়, পেশায় দিনমজুর মৃদুলের দিন আনা দিন খাওয়া সংসার। তাই লকডাউন উপেক্ষা করেই রোজগারের টানে তাঁকে ছুটতে হয়েছে। এরপরই তাঁর পাশে এসে দাঁড়ান সেলেব থেকে শুরু করে রাজনীতিবিদরা। নানা কমেডি, মিম, কৌতুক ভিডিয়োতে জনপ্রিয় হয়ে উঠেছিলেন মৃদুল দেব। ভালোবেসে তাঁকে সকলে ‘চা কাকু’ বলেই ডাকতে শুরু করেন। সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়ার পরই ম্যাজিকের মতো রাতারাতি বদলে গিয়েছে তার জীবন।

লকডাউনে কর্মহীন হয়ে দিন কাটাচ্ছিলেন। ছেলের জন্য পড়াশোনার খরচ জোগাতেও তিনি হিমশিম খাচ্ছিলেন। খবর ছড়িয়ে পড়তেই সাহায্যের হাত বাড়িয়ে দেন সাংসদ-অভিনেত্রী মিমি চক্রবর্তী। তাঁর সারা জীবনের দায়িত্ব নেওয়ার কথা ঘোষণা করেন। আর এবার তাঁর টিকাকরণের দায়িত্ব নিল সৌরভ গাঙ্গুলী ফাউন্ডেশন। সংগঠনের উদ্যোগে বৃহস্পতিবার ভ্যাকসিনের প্রথম ডোজ নিলেন মৃদুল দেব।

সেদিনের সেই চা কাকু বর্তমানে একজন কোভিড ভলেন্টিয়ার। করোনা আক্রান্তদের তিনি সাহায্য করছেন।প্রথম সারির যোদ্ধা হিসেবে তাঁক সুরক্ষা দিতে পাশে দাঁড়িয়েছে সৌরভ গাঙ্গুলী ফাউন্ডেশন। তিনি এখন একজন সচেতন নাগরিক হিসেবে কোভিড যুদ্ধে সামিল হয়েছেন।সোশ্যাল মিডিয়া জুড়ে যার অসচেতনতার জন্য  হইহই পড়ে গিয়েছিল, সেই মৃদুল দেবকেই আজ কুর্নিশ জানাচ্ছেন নেটিজেনরা। 

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

স্ত্রীর সঙ্গে হাঁপিয়ে গিয়েছেন, বিয়ের পর প্রথম বারের জন‍্য মুখ খুললেন অনির্বাণ
রোশন নয়, আবার নতুন ভাবে প্রেমে পড়েছেন অভিনেত্রী শ্রাবস্তী
Oh My God!১ টাকার পুরনো নোট আপনাকে করবে লাখপতি, জানুন বিস্তারিত
দুটি অস্ত্রপ্রোচারের পরেও গ্রাজুয়েট, জানুন ঋতাভরীর কঠিন লড়াইয়ের গল্প
‘মহিলারা দাপিয়ে বাঁচতে জানে’, অভিনেত্রী থেকে Zomatoডেলিভারি
আলাপন বন্দ্যোপাধ্যায়ের কর্মজীবন অনুপ্রেরণা দেবে আপনাকেও
ফুটন্ত গরম তেলে নিজ হাত দিয়ে নেড়েচেড়ে ভাজেন বেগুনি, সমুচা
করোনা আক্রান্ত শ্বশুরকে পিঠে নিয়ে চিকিৎসার উদ্দেশে রওনা দিল বউমা
3 ফুট উচ্চতার আরতি প্রতিকূলতা পেরিয়ে ভারতের প্রথম বামন IAS অফিসার
এই বয়সে পরিবারের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছে ছোট্ট এই খুদে