TMC র‌ ঘরে কি আবার আসছে বিজেপির মুকুল রায়

ভোটের আগে একাধিক তৃণমূল নেতাদের নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। তবে ভোটের পর জল্পনা তৈরি হলো মুকুল রায়কে ঘিরে। বিধানসভায় শুক্রবার কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায় বিধানসভায় শপথ গ্রহণ করেন। শপথ গ্রহণের শুরু থেকে শেষ পর্যন্ত আগাগোড়া তাকে ঘিরে তৈরি হয় জল্পনা।

অন্যান্য বিধায়করা যে গেট দিয়ে বিধানসভার অন্দরে প্রবেশ করেন সেই গেটকে উপেক্ষা করে মুকুল রায়কে দেখা গেল একেবারে ভিন্ন গেট দিয়ে বিধানসভার অন্তরে প্রবেশ করতে। মুকুল রায় প্রবেশ করেন বিধানসভার ১ নম্বর গেট দিয়ে অর্থাৎ যে গেট দিয়ে মুখ্যমন্ত্রী এবং অন্যান্য হাতেগোনা কয়েকজন মন্ত্রী প্রবেশ করেন। এর পাশাপাশি খুব অল্প সময়েই তিনি বিধানসভায় কাটান এবং শপথ গ্রহণের পর বেরিয়ে যান। বেরিয়ে যাওয়ার আগে তৃণমূলের সুব্রত বক্সীর সাথে সৌজন্য বিনিময়ও করেন।

পরে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের মুখোমুখি হলেও সেভাবে কোনো কথা বললেন না। শুধু একটা কথায় বলতে দেখা গেল, ‘আজ আমি কিছু বলবো না। যা বলার সবাইকে ডেকে বলবো।’ এখানেই শেষ নয়, এর পাশাপাশি এদিন মুকুল রায় বিজেপি পরিষদীয় বৈঠকেও ছিলেন না। আর এই সকল একাধিক গতিবিধি ঘিরে নানান প্রশ্ন উঠতে শুরু করেছে। প্রশ্ন উঠছে তাহলে কি মুকুল রায় ফের তৃণমূলে?

বিধানসভা নির্বাচনে বিজেপির হারের পর এখনো পর্যন্ত একবারও তাকে কোন রকম মুখ খুলতে দেখা যায়নি। এমনকি শপথগ্রহণের পরেও মুখে কুলুপ এঁটেছেন তিনি। বিজেপির অন্দরে মুকুল রায়কে বিরোধীদল দাবি উঠছে। তবে এই সকল কোন প্রশ্নের উত্তর দিতে দেখা গেল না তাকে। মুকুল রায় ঘনিষ্ঠ সূত্রে খবর, এবার ভোটে তাকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য এক প্রকার বাধ্য করা হয়েছিল। এর ফলে দলের সংগঠনের কাজে তিনি দেখতে পারেননি। সেই জায়গায় দলের কেন্দ্রীয় নেতারা দাপিয়ে বেড়িয়েছে। আর এই সব মিলিয়ে এখন মুকুল রায়ের মুখ খোলার অপেক্ষায় বঙ্গ রাজনীতি।

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

‘নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করেছে বিজেপি কর্মী’, বিস্ফোরক শুভেন্দু
তৃণমূল প্রাইভেট লিমিটেড কোম্পানি বলেই হেরেও মুখ্যমন্ত্রী মমতা: শুভেন্দু
ঠাঁই নেই কেন্দ্রীয় মন্ত্রিসভায়, রাজ্য যুব মোর্চার পদ থেকে ইস্তফা সৌমিত্রর
‘মানুষ বোকা নয়’, যশ-শ্রাবন্তী-পায়েলকে নিয়ে সমালোচনায় বিজেপি নেত্রী কাঞ্চনা
মুখে লিউকোপ্লাস্ট লাগিয়ে বসে থাকুন, বিরোধীদের তীব্র কটাক্ষ জ্যোতিপ্রিয় র
আজ থেকে অধিবেশন, ভেবে চিন্তে আপাতত পদ্ম সারিতেই বসবেন মুকুল
হোয়াটসঅ্যাপ এর বার্তা ফাঁস করে ষড়যন্ত্রর প্রমাণ দিলেন দেবাংশু !
‘রাজ ভবনে কেন দেবাঞ্জনের দেহরক্ষী?’রাজ্যপালের সঙ্গে ছবি প্রকাশ করে তোপ তৃণমূলের
‘পরকীয়া’য় বেশি মন রাজ্যপালের, বিতর্কিত দাবি মদন মিত্রের
ভোটার সংখ্যা ৬৭৬, কিন্তু ভোট পড়ল ৭৯৯! নন্দীগ্রামের নথি নিয়ে তোলপাড় রাজ্য