পরীক্ষা বাতিল হয়েছে, এবার পুরভোটের দিনক্ষণ ঠিক হোক-কটাক্ষ অনির্বানের

পড়ুয়াদের ভবিষ্যৎ অনিশ্চয়তায়।দীর্ঘ টালবাহানার পর বাতিল মাধ্যমিক, উচ্চ-মাধ্যমিক পরীক্ষা। অতিমারীর জেরে অর্থনৈতিক কাঠামোর পাশাপাশি রাজ্যের শিক্ষাঙ্গনও যে বেজায় প্রভাবিত, তা বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না। অনলাইন ক্লাস-ই সই! বেজায় বিপাকে পড়েছেন সেসব পড়ুয়ারা, যাঁদের চলতি শিক্ষাবর্ষে বোর্ড পরীক্ষায় বসার কথা ছিল। এমতাবস্থায় নিঃসন্দেহে ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ নিয়েও উদ্বিগ্ন বাবা-মায়েরা। আর সেই প্রেক্ষিতেই এবার রাজ্য সরকারকে তুলোধোনা করলেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য।কোনওরকম কটু বাক্য নয়।অভিনেতার ভাষার মারপ্যাঁচ চিরকালই প্রশংসিত। তাঁর শব্দচয়ন নিয়েও অবশ্য আলাদা করে বলার কিছু নেই!

এই বিষয়ে বরাবরই অন্যদের থেকে আলাদা পথে হাঁটেন তিনি। এবারও তার অন্যথা হল না। করোনার প্রভাবে রাজ্যের শিক্ষাব্যবস্থা যখন ধুকছে, ভবিষ্যৎ নিয়ে বেজায় চিন্তায় পড়ুয়ারা। বরং মঙ্গলবারই পরীক্ষা বাতিল হওয়ার অবসাদে দিনহাটার এক ছাত্রীর অবসাদে ভুগে আত্মহত্যা হওয়ার খবর প্রকাশ্যে এসেছে, তখন রাজনৈতিক কর্মসূচী কিন্তু কোথাও থেমে নেই। বরং, শিক্ষাঙ্গনের দরজা না খুললেও হইহই করে ভোট হয়েছে। প্রচারেও কোনও খামতি ছিল না। আর তাতেই বেজায় চটেছেন অনির্বাণ।

পর্ষদের পরীক্ষা বাতিল হওয়া নিয়ে বিঁধলেন রাজ্যের শাসক দলকে। খানিক ব্যাঙ্গাত্মকভাবেই অভিনেতার মন্তব্য, “যাক, পরীক্ষা-টরীক্ষা বাতিল হয়ে গিয়েছে। এবার পুরভোটের দিনক্ষণ ঠিক করা যাক। জাতির অগ্রগতি যেন থেমে না থাকে।” অনির্বাণের এহেন ইনস্টাগ্রাম স্টোরি দেখেই অনুরাগীরা সমর্থন করেছেন। অতঃপর সেই স্টোরির স্ক্রিনশট ভাইরাল হতেও সময় নেয়নি।

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

‘মুখে কিছু না বললেও আর কতদিন টানতে পারবো জানি না’, করুণ পোস্ট ‘ভিলেন’ সুমিতের
অভিনেতা নয়, বডিবিল্ডারই হতে চেয়েছিলেন রবি ঘোষ
১৫ বছরের দাম্পত্যে ইতি টানছেন আমির-কিরণ
কঠিন লড়াইয়ের মধ্যেও হার না মেনে মানুষকে হাসানোর নাম শুভাশিস
‘শারীরিক ও মানসিক ভাবে যন্ত্রণায় ভুগেছি’, সুস্থ হয়ে ওঠার পর বললেন মিমি
শ্রাবন্তীর ব্যথায় কাতর! কন্ডোমের মধ্যে হৃদয় ভরে কী বলতে চাইলেন রোশন!
চুরির দায়ে গ্রেফতার হলেন মিঠাই খ্যাত অভিনেত্রী সৌমিতৃষা
আর ‘‌বোনুয়া’‌ নন?‌ নুসরত প্রসঙ্গ উঠতেই এড়িয়ে গেলেন মিমি
মৌ বৌদি’ মনামীর বিছানায় কিলবিল করে উঠলো কেউটে সাপ, ভাইরাল ভিডিও!
ঘরে হাউহাউ করে কাঁদছি ,কী উত্তর দেব মুখ্যমন্ত্রী এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়কে