বিশ্বের সবচেয়ে ধনী মানুষ রতন‌ টাটা, যে কারনে আজও বিবাহ করেন নি তিনি

টাটা গ্রুপের চেয়ারম্যান তিনি, ভারতের অন্যতম ব্যবসায়ী। রতন টাটার পরিচয় আলাদাভাবে দেওয়ার প্রয়োজন পড়ে না। ৮৩ বছর বয়সে এসেও তিনি শক্ত ভাবে চালিয়ে যাচ্ছেন নিজের কর্মজীবন। নিজের যৌবনে রতন টাটা ছিলেন একজন সুদর্শন পুরুষ। নাম যশ প্রতিপত্তি সৌন্দর্য সবকিছু থাকা সত্ত্বেও অবিবাহিত থেকে গিয়েছেন ভারতের এই অন্যতম সফল ব্যবসায়ী। কিন্তু এর পেছনে কারণ কি? তিনি কি সত্যিই কোনদিনও কারোর প্রেমে পড়েননি? এই প্রশ্নের উত্তর স্বয়ং নিজের মুখেই দিয়েছিলেন রতন টাটা।জীবনে রয়েছে অগাত সাফল্য তবে প্রেমে কেন ব্যর্থতা?

একবার এক ফেসবুক পেজে সাক্ষাৎকার দিয়েছিলেন রতন টাটা, সেই সময় নিজের জীবনের এক সুন্দর অধ্যায় তুলে ধরেছিলেন সকলের সামনে। রতন টাটা জানিয়েছিলেন তিনিও প্রেমে পড়েছিলেন একটা সময়, এমনকি কথা এগিয়েছিল বিয়ে পর্যন্তও তবে সেই প্রেম সফল হতে পারেনি।

মার্কিন যুক্তরাষ্ট্রের কর্নেল বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক করার পর, দু’বছরের জন্য লস এঞ্জেলেসে কাজ করেছিলেন তিনি, আর সেই সময়ই এক মার্কিন সুন্দরীর প্রেমে পড়েছিলেন রতন টাটা। রতন টাটা জানিয়েছিলেন, সেই সময়টা তার জীবনের সবথেকে সুন্দর সময় ছিল। তার কাছে গাড়ি ছিল পছন্দ মতন কাজ ছিল। চলেছিল বিয়ের কথা, তবে হঠাৎ করেই রতন টাটার ঠাকুরমার শরীর খারাপ হয়ে যাওয়ায় তাকে ফিরতে হয়েছিল দেশে। তবে প্রেম কিন্তু সমাপ্ত হয়নি তার পরেও।

কথা ছিল রতন টাটা দেশে আসার পরেই তার প্রেমিকা আসবে দেশে এবং একসাথে এই দেশেই পারবে সংসার। এই প্রস্তাবে রাজি ছিল  তরুণীর পরিবারও। তবে ১৯৬২ সালে হঠাৎ ভারত চীন যুদ্ধ লাগে, আর তখন রতন টাটার প্রেমিকার পরিবার তাদের মেয়েকে ভারতে পাঠাতে অস্বীকার করেন। যার ফলে ভেঙে যায় সেই সুন্দর সম্পর্কটি। আর আজীবন অবিবাহিতই থেকে যান ভারতের এই সফল ব্যবসায়ী।  সাফল্যের চূড়ান্ত শিখরে পৌঁছাতে পারলেও নতুন করে আর ভালোবাসা আসেনি তার জীবনে।

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

স্ত্রীর সঙ্গে হাঁপিয়ে গিয়েছেন, বিয়ের পর প্রথম বারের জন‍্য মুখ খুললেন অনির্বাণ
রোশন নয়, আবার নতুন ভাবে প্রেমে পড়েছেন অভিনেত্রী শ্রাবস্তী
Oh My God!১ টাকার পুরনো নোট আপনাকে করবে লাখপতি, জানুন বিস্তারিত
দুটি অস্ত্রপ্রোচারের পরেও গ্রাজুয়েট, জানুন ঋতাভরীর কঠিন লড়াইয়ের গল্প
‘মহিলারা দাপিয়ে বাঁচতে জানে’, অভিনেত্রী থেকে Zomatoডেলিভারি
আলাপন বন্দ্যোপাধ্যায়ের কর্মজীবন অনুপ্রেরণা দেবে আপনাকেও
ফুটন্ত গরম তেলে নিজ হাত দিয়ে নেড়েচেড়ে ভাজেন বেগুনি, সমুচা
করোনা আক্রান্ত শ্বশুরকে পিঠে নিয়ে চিকিৎসার উদ্দেশে রওনা দিল বউমা
3 ফুট উচ্চতার আরতি প্রতিকূলতা পেরিয়ে ভারতের প্রথম বামন IAS অফিসার
এই বয়সে পরিবারের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছে ছোট্ট এই খুদে