এবার জরিমানা দিতে হলো স্বয়ং প্রধানমন্ত্রীকে

সভায় উপস্থিত হওয়ার পরেও মুখ ঢাকা হয়নি মাস্কে। যার জেরে জরিমানা গুনতে হল খোদ প্রধানমন্ত্রীকে। শুধু তাই নয় প্রধানমন্ত্রীর বিরুদ্ধে পুলিশের খাতায় দায়ের করা গল লিখিত অভিযোগ।

করোনা আবহে মাস্ক ব্যবহার বাধ্যতামূলোক। এই মাস্ক ব্যবহারের মাধ্যমেই করোনার বিরুদ্ধে লড়াই করা সম্ভব। সেই সঙ্গে হ্যান্ড স্যানিটাইজারও ব্যবহার করতে হবে, মেনে চলতে হবে সামাজিক দূরত্বের বিধি। এই সকল নিয়ম অমান্য করলে গুনতে হবে মোটা অঙ্কের জরিমানা। সেই সঙ্গে কারাবাসের বিধানও রয়েছে দেশের সংবিধানে।

সেই নিয়ম অমান্য করার কারণে এবার জরিমানা গুনতে হল খোদ প্রধানমন্ত্রীকে। সেই সঙ্গে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেন গভর্নর। ঘটনাটি ঘটেছে ভারতের দক্ষিণ পূর্বের রাষ্ট্র থাইল্যান্ডে। ওই দেশের প্রধানমন্ত্রী প্রায়ুথ চ্যান ওচা একটি সভায় এসে মুখে মাস্ক ব্যবহার করেননি। যার কারণে তাঁকে জরিমানা করা হয়। দরাদরি করে সেই জরিমানা মিটিয়েও দিয়েছেন তিনি।

চলতি সপ্তাহ থেকে করোনা মোকাবিলায় একগুচ্ছ নিয়ম জারি করা হয়েছিল প্রশাসনের পক্ষ থেকে। আর প্রধানমন্ত্রী সেই নিয়ম ভেঙে মাস্ক ছাড়াই সভায় উপস্থিত হন। সেই কারণে তাঁকে জরিমানা করা হয় ভারতীয় মূদ্রায় যার বাজারদর ৪৭ হাজার ৬১০ টাকা।

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article