মন্ত্রীর মা নন্দীগ্রামের পঞ্চায়েত প্রধান, তাঁর বিরুদ্ধেই অনাস্থা তৃণমূলের

দিনটি ছিল ২ রা মে। বিধানসভা নির্বাচনের ফলাফল জানা যায় সেদিন। ফলাফল স্পষ্ট হয় যে বিপুল পরিমাণ ভোটে জয়ী হয়ে রাজ্যে তৃতীয় বার জায়গা করে নেয় তৃনমূল। কিন্তু ভোটের ফল বেরনোর পর থেকেই শাসক দলের বিরুদ্ধে রাজ্যজুড়ে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ করছে বিরোধীরা। এই ভোট পরবর্তী সন্ত্রাস ও নন্দীগ্রামে দুষ্কৃতী-তাণ্ডবের বিরুদ্ধে সরব হওয়া বনশ্রী খাঁড়ার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনল তৃণমূল। তার আগেই অবশ্য নন্দীগ্রাম ৪ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধানের পদ থেকে ইস্তফা দিলেন বনশ্রী খাঁড়া। উল্লেখযোগ্য বিষয় হল, তৃণমূল নেত্রী বনশ্রী দেবীর আর একটি পরিচয়, তিনি রাজ্যের নয়া মন্ত্রী শিউলি সাহার মা।

এদিন তাঁর বিরুদ্ধে দল অনাস্থা প্রস্তাব আনার আগেই নন্দীগ্রাম ১ নম্বর ব্লক বিডিও অফিসে তার ইস্তফা পত্র জমা দেন বনশ্রী খাঁড়া।এই বিধানসভা ভোটে নন্দীগ্রামে ছিল হাইভোল্টেজ লড়াই। এ নিয়ে সরব হন মন্ত্রী শিহলি সাহার মা, নন্দীগ্রাম ৪ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান বনশ্রী দেবী। দিন কয়েক আগে রাজনৈতিক রং ভুলে সবাইকে ঐক্যবদ্ধ করে একটি সভা করেন। সেই সভা থেকে এলাকায় সন্ত্রাস বন্ধের আওয়াজ তুলেছিলেন তৃণমূল প্রধান। সাধারণ মানুষের দাবি নিয়ে নন্দীগ্রাম থানায় ডেপুটেশনও দেন।

সেই বনশ্রী দেবী বুধবার আচমকা অসুস্থতার কারণ দেখিয়ে তৃণমূলের প্রধান পদ থেকে পদত্যাগ করলেন। সূত্রের খবর, নন্দীগ্রামের বর্তমান বিধায়কের এক সময়ের ঘনিষ্ঠ ছিলেন বনশ্রী খাঁড়া। এদিকে ভোট পরবর্তী হিংসায় নিজের দলের কয়েকজন কর্মীর বিরুদ্ধে উষ্মা প্রকাশ করেন। আর তার পরই তাঁর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে তার আগে পদত্যাগ করলেন বনশ্রী খাঁড়া।যদিও বনশ্রী দেবীর দাবি, শরীর ভালো যাচ্ছে না। কিছুদিন তাই রাজনীতির কাজে সে ভাবে সময় দিতে পারবেন না।

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

‘নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করেছে বিজেপি কর্মী’, বিস্ফোরক শুভেন্দু
তৃণমূল প্রাইভেট লিমিটেড কোম্পানি বলেই হেরেও মুখ্যমন্ত্রী মমতা: শুভেন্দু
ঠাঁই নেই কেন্দ্রীয় মন্ত্রিসভায়, রাজ্য যুব মোর্চার পদ থেকে ইস্তফা সৌমিত্রর
‘মানুষ বোকা নয়’, যশ-শ্রাবন্তী-পায়েলকে নিয়ে সমালোচনায় বিজেপি নেত্রী কাঞ্চনা
মুখে লিউকোপ্লাস্ট লাগিয়ে বসে থাকুন, বিরোধীদের তীব্র কটাক্ষ জ্যোতিপ্রিয় র
আজ থেকে অধিবেশন, ভেবে চিন্তে আপাতত পদ্ম সারিতেই বসবেন মুকুল
হোয়াটসঅ্যাপ এর বার্তা ফাঁস করে ষড়যন্ত্রর প্রমাণ দিলেন দেবাংশু !
‘রাজ ভবনে কেন দেবাঞ্জনের দেহরক্ষী?’রাজ্যপালের সঙ্গে ছবি প্রকাশ করে তোপ তৃণমূলের
‘পরকীয়া’য় বেশি মন রাজ্যপালের, বিতর্কিত দাবি মদন মিত্রের
ভোটার সংখ্যা ৬৭৬, কিন্তু ভোট পড়ল ৭৯৯! নন্দীগ্রামের নথি নিয়ে তোলপাড় রাজ্য