অমিত শাহ ও নরেন্দ্র মোদিকে দুষলেন এবার নচিকেতা চক্রবর্তী

একসময় নচিকেতার গান শুনে অনেকেই মনে করতেন যে তিনি হয়তো বামপন্থী। কিন্তু মমতা ব্যানার্জি যখন বাংলায় বাম সরকারের অবসান ঘটাতে পরিবর্তনের ডাক দেন সেই সময় থেকেই তৃণমূল নেত্রীর পাশে রয়েছেন তিনি।

বিশিষ্ট সঙ্গীত শিল্পী নচিকেতা চক্রবর্তী মনে করেন বাংলায় আসন্ন বিধানসভা নির্বাচনে তৃণমূলের জয় নিশ্চিত। একমাত্র ইভিএমে যদি কারচুপি করা হয় সেক্ষেত্রে তৃণমূলের জয় আটকে যেতে পারে। আর লোকসভা নির্বাচনেও বিজেপির ১৮ টি আসনে জয়ের পিছনে তিনি মনে করেন হয়তো সেবারেও ইভিএমে কারচুপি হলেও হতেই পারে। কড়া ভাষায় বিজেপিকে নিশানা করেন তিনি। করোনা পরিস্থিতিতে সারা দেশ এখন বিপদের সম্মুখীন। আর বাংলায় তার মধ্যেই চলছে ৮ দফায় বিধানসভা নির্বাচন।

কেন্দ্রীয় সরকার তুঘলকি আচরণ করছে। তামিলনাড়ুর মতো বাংলাতেও উচিত ছিল একদফায় পুরো ভোট করিয়ে নেওয়া। আর ভারতবর্ষের সমস্ত নাগরিক যখন করোনার সঙ্গে লড়াই করছে তখন দেশের প্রধানমন্ত্রী আর স্বরাষ্ট্র মন্ত্রী বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বিরুদ্ধে লড়াই করতে ব্যস্ত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজী তো ইতিমধ্যেই ২২ বার রাজ্যে এসেছেন শুধুমাত্র ভোট প্রচারের জন্য। কোভিড পরিস্থিতিতে লড়াইয়ে পাশে থাকার জন্যে তিনি আসেননি। আর অমিত শাহ তো নিত্যযাত্রী হয়ে গেছেন। শুধুমাত্র রেশন কার্ডটা এখনও করা হয়নি ওনার। বিভিন্ন কঠিন সময়ে তিনি গান তৈরি করে শ্রোতাদের মধ্যে তা ছড়িয়ে দিয়েছেন। এবারেও দেশের কঠিন সময়ে তিনি গান তৈরি করবেন বলেই জানালেন। আর মমতা ব্যানার্জির পাশে তিনি সবসময় থাকবেন বলেও জানান। প্রকৃত বামপন্থার সমস্ত গুণ একমাত্র মমতা ব্যানার্জির মধ্যেই তিনি দেখতে পান। তিনি মমতা ব্যানার্জির কাছের লোক হলেও কোনও কিছু চাননি কারণ তাঁর গানকে শ্রোতারা পাগলের মতো ভালোবাসেন। আর সেই ভালোবাসাই তাঁর জীবনের সব।

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

‘নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করেছে বিজেপি কর্মী’, বিস্ফোরক শুভেন্দু
তৃণমূল প্রাইভেট লিমিটেড কোম্পানি বলেই হেরেও মুখ্যমন্ত্রী মমতা: শুভেন্দু
ঠাঁই নেই কেন্দ্রীয় মন্ত্রিসভায়, রাজ্য যুব মোর্চার পদ থেকে ইস্তফা সৌমিত্রর
‘মানুষ বোকা নয়’, যশ-শ্রাবন্তী-পায়েলকে নিয়ে সমালোচনায় বিজেপি নেত্রী কাঞ্চনা
মুখে লিউকোপ্লাস্ট লাগিয়ে বসে থাকুন, বিরোধীদের তীব্র কটাক্ষ জ্যোতিপ্রিয় র
আজ থেকে অধিবেশন, ভেবে চিন্তে আপাতত পদ্ম সারিতেই বসবেন মুকুল
হোয়াটসঅ্যাপ এর বার্তা ফাঁস করে ষড়যন্ত্রর প্রমাণ দিলেন দেবাংশু !
‘রাজ ভবনে কেন দেবাঞ্জনের দেহরক্ষী?’রাজ্যপালের সঙ্গে ছবি প্রকাশ করে তোপ তৃণমূলের
‘পরকীয়া’য় বেশি মন রাজ্যপালের, বিতর্কিত দাবি মদন মিত্রের
ভোটার সংখ্যা ৬৭৬, কিন্তু ভোট পড়ল ৭৯৯! নন্দীগ্রামের নথি নিয়ে তোলপাড় রাজ্য