দলত্যাগ বিরোধী আইন কার্যকর করে ছাড়ব, মমতাকে হুঁশিয়ারি শুভেন্দুর

শুক্রবার তৃণমূলে যোগ দিয়েছিলেন মুকুল রায়। তবে তিনি দলত্যাগ করলেও বিধায়ক পদ থেকে পদত্যাগ করেননি। আর সেই ইঙ্গিত করে শুভেন্দু  হুঁশিয়ারি দিয়ে বলেন, মুকুলবাবুকে দিয়ে শুরু করলেন। মমতা বন্দ্যোপাধ্যায় বা পশ্চিমবঙ্গ বিধানসভা আইনের ঊর্ধ্বে নয়। আমি ভারতের আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদের সাথে বিস্তারিত কথা বলেছি। দলত্যাগ বিরোধী আইন কার্যকর করে ছাড়ব।

এদিন মমতাকে লক্ষ্য করে শুভেন্দু  বলেন, “২০১২ সাল থেকে বিধায়ক ভাঙা ও বিরোধী দলকে শেষ করে আসছেন। এর আগে কংগ্রেস এবং সিপিএম লক্ষ্য ছিল। এখন বিজেপির সাথেও সেই রকমই করতে চলেছেন। তার এটি দীর্ঘস্থায়ী রোগ। তিনি তাঁর রাজ্যে কোনও বিরোধীদের রাখতে চান না, গণতন্ত্রের প্রতি বিশ্বাস নেই। আর সেই কারনেই স্কুলের নির্বাচন তুলে দিয়েছে। ১১০ টি পৌরসভার নির্বাচন ২-৩ বছর ধরে বন্ধ রয়েছে।পঞ্চায়েত নির্বাচনের নামে লুটপাট এবং গণনা কেন্দ্র দখল করছেন।

এর আগেও বিরোধী দলের মানস ভূঁইয়ার মতো বেশ কয়েকজন বিধায়ক তৃণমূলে এসেছেন । তবে ওই বিধায়কদের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইনে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। এই বিষয়টি উত্থাপন করে শুভেন্দু অধিকারী হুঁশিয়ারি দিয়েছেন যে তিনি এবার দলত্যাগ বিরোধী আইন কার্যকর করবেন। তাঁর কথায়, “কে যাবে না যাবে সে বিষয়ে কিছু যায় আসে না। মাননীয় ও তার দল শুনে রাখুন আমি বিরোধীদলীয় নেতার দায়িত্ব নিয়ে বলছি, আমি পদ্ধতি জানি। আমি এটা কার্যকরভাবে দেখাব। ২-৩ মাস সময় লাগতে পারে। এবার থেকে দলত্যাগ বিরোধী আইন মেনেই দল ত্যাগ করতে হবে।

মুকুলের প্রস্থান প্রসঙ্গে শুভেন্দু বলেন, “বিজেপি কর্মী ও সমর্থকরা কেউই বিচলিত নন। এই দল গোষ্ঠী সমর্থনের ভিত্তি ব্যক্তি কেন্দ্রিক নয়। ন্যায়বিচার এবং আদর্শের পক্ষে। আমি উদ্বিগ্ন নই। আমি মন্তব্য করব না। জয় প্রকাশ মজুমদার ও দিলীপ ঘোষ পার্টির পক্ষে বক্তব্য রেখেছেন। এটাই সবার মত। “

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

‘নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করেছে বিজেপি কর্মী’, বিস্ফোরক শুভেন্দু
তৃণমূল প্রাইভেট লিমিটেড কোম্পানি বলেই হেরেও মুখ্যমন্ত্রী মমতা: শুভেন্দু
ঠাঁই নেই কেন্দ্রীয় মন্ত্রিসভায়, রাজ্য যুব মোর্চার পদ থেকে ইস্তফা সৌমিত্রর
‘মানুষ বোকা নয়’, যশ-শ্রাবন্তী-পায়েলকে নিয়ে সমালোচনায় বিজেপি নেত্রী কাঞ্চনা
মুখে লিউকোপ্লাস্ট লাগিয়ে বসে থাকুন, বিরোধীদের তীব্র কটাক্ষ জ্যোতিপ্রিয় র
আজ থেকে অধিবেশন, ভেবে চিন্তে আপাতত পদ্ম সারিতেই বসবেন মুকুল
হোয়াটসঅ্যাপ এর বার্তা ফাঁস করে ষড়যন্ত্রর প্রমাণ দিলেন দেবাংশু !
‘রাজ ভবনে কেন দেবাঞ্জনের দেহরক্ষী?’রাজ্যপালের সঙ্গে ছবি প্রকাশ করে তোপ তৃণমূলের
‘পরকীয়া’য় বেশি মন রাজ্যপালের, বিতর্কিত দাবি মদন মিত্রের
ভোটার সংখ্যা ৬৭৬, কিন্তু ভোট পড়ল ৭৯৯! নন্দীগ্রামের নথি নিয়ে তোলপাড় রাজ্য