আগামি দিনে বাংলার মূখ্যমন্ত্রী হবেন শুভেন্দু অধিকারী, জল্পনা তুঙ্গে

বর্তমানে রাজ্য রাজনীতিতে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন শুভেন্দু অধিকারী। ভাষণ দিচ্ছেন, নাম না করে তৃণমূলকে বিঁধছেন তিনি। কিছুদিন আগে নাম না করেই তোপ দাগেন শিশির পুত্র। তিনি বলেন, আমি প্যারাশুটেও নামি নি, লিফট চড়ে উপরেও উঠি নি। সিঁড়ি ভেঙে উঠেছি। ছোটলোকদের নিয়ে কথা বললে আমি তার উত্তর দী না।কুকুর পায়ে কামড়ালে মানুষ কখনো কুকুরের পায়ে কামড়ায় না। শুধু তাই নয় শুভেন্দু অধিকারী যে সভা করছেন তাতে দেখা মিলছে না মমতা বন্দ্যোপাধ্যায়ের কোন ছবি, নেই তৃণমূলের কোন প্রতীক, তবে দেখা যাচ্ছে ‘আমরা দাদার অনুগামী’ ব্যানার, এলাকা জুড়ে শুধুই শুভেন্দুর পোস্টার।স্বাভাবিকভাবেই এটা স্পষ্ট শুভেন্দু তৃণমূলকে নিজের জায়গা বোঝাতে চাইছেন।

তিনি যে আর ৪-৫ রাজনৈতিক নেতাদের মতো নয় তা আকার ইঙ্গিতে প্রতি মূহুর্তে বুঝিয়ে দিতে চাইছেন।আবারও যখন চারিদিকে তাঁর তৃণমূল ছাড়ার গুঞ্জন শোনা যাচ্ছে তখন আবার বলছেন, তিনি তৃণমূলেই আছেন। সমস্ত দায়ভার মিডিয়ার উপর চাপিয়ে দিচ্ছেন। আসলে শুভেন্দু অধিকারি একেবারে ঝানু রাজনীতিকের মতোই সব তালগোল পাকিয়ে দিচ্ছেন। হতে পারে তিনি এ রাজ্যের পরবর্তী মূখ্যমন্ত্রী হতে চাইছেন। আর সেই সুযোগটা মমতা বন্দ্যোপাধ্যায় দেন তাহলেই তিনি তৃণমূলে থেকে যাবেন। আর যদি মমতা না দেন তাহলে বিজেপির দিকেই ঝুকবেন। সেই রাস্তাও তিনি খোলা রেখেছেন।

কেননা আর যাই হোক ইদানিং কালে তার ভাষণে বিজেপি সম্পর্কে কোন বিদ্বেষ দেখা যায় না। তবে বিজেপিতে ঢুকলে সেক্ষেত্রে অবশ্য তিনি মূখ্যমন্ত্রীর পদপ্রার্থী দাবি করতে পারেন। আবার বিজেপি রাজি না হলে নিজেই দল গঠন করে ২০২১-এর বিধানসভা নির্বাচন লড়বেন। আর যদি ২০২১-এ কোন দল একক সংখ্যা গরিষ্ঠ না পায়, তবে সেক্ষেত্রে তার নিজস্ব দলের নির্বাচিত সদস্যদের নিয়ে সমর্থন পাইয়ে দিয়ে মূখ্যমন্ত্রীর পদের ডিমান্ড করবেন। রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, আগামি বিধাসভা নির্বাচনে শুভেন্দু একটা ফ্যাক্টর হিসাবে কাজ করবে। কেননা পূর্ব মেদিনীপুর শুভেন্দুর গড়। তার কথা এই জেলাতে কার্যত শেষ কথা যেকারনে এখানে ভোট ফ্যাক্টরের একটা বড়ো ভূমিকা থাকবে শুভেন্দুর হাতে।
[visitors]

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

‘নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করেছে বিজেপি কর্মী’, বিস্ফোরক শুভেন্দু
তৃণমূল প্রাইভেট লিমিটেড কোম্পানি বলেই হেরেও মুখ্যমন্ত্রী মমতা: শুভেন্দু
ঠাঁই নেই কেন্দ্রীয় মন্ত্রিসভায়, রাজ্য যুব মোর্চার পদ থেকে ইস্তফা সৌমিত্রর
‘মানুষ বোকা নয়’, যশ-শ্রাবন্তী-পায়েলকে নিয়ে সমালোচনায় বিজেপি নেত্রী কাঞ্চনা
মুখে লিউকোপ্লাস্ট লাগিয়ে বসে থাকুন, বিরোধীদের তীব্র কটাক্ষ জ্যোতিপ্রিয় র
আজ থেকে অধিবেশন, ভেবে চিন্তে আপাতত পদ্ম সারিতেই বসবেন মুকুল
হোয়াটসঅ্যাপ এর বার্তা ফাঁস করে ষড়যন্ত্রর প্রমাণ দিলেন দেবাংশু !
‘রাজ ভবনে কেন দেবাঞ্জনের দেহরক্ষী?’রাজ্যপালের সঙ্গে ছবি প্রকাশ করে তোপ তৃণমূলের
‘পরকীয়া’য় বেশি মন রাজ্যপালের, বিতর্কিত দাবি মদন মিত্রের
ভোটার সংখ্যা ৬৭৬, কিন্তু ভোট পড়ল ৭৯৯! নন্দীগ্রামের নথি নিয়ে তোলপাড় রাজ্য