দুটি অস্ত্রপ্রোচারের পরেও গ্রাজুয়েট, জানুন ঋতাভরীর কঠিন লড়াইয়ের গল্প

ইউনির্ভাসিটি অফ ক্যালিফোর্নিয়া থেকে স্নাতক হলেন অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী। কেরিয়ারের পাশাপাশি পড়াশোনাও সমানভাবে চালিয়ে গিয়েছেন তিনি। তাঁর বিষয় ছিল ‘আ্যকটিং ফর ক্যামেরা প্রোগ্রাম’। সোশ্যাল মিডিয়ায় দীর্ঘ পোস্ট দিয়ে তাঁর এই সাফল্যের কথা ভাগ করে নিয়েছেন। ২০১৮ সালে তিনি UCLA বিশ্ববিদ্যালয়ে আ্যডমিশন নেন। সেই খবর কারও আজানা নয়। তবে সেই সময় কাজের চাপে বিদেশে যেতে পারেননি। ২০২০ সালে সারা বিশ্ব করোনার মুখমুখি হয়। তখন একমাত্র ভরসা র্ভাচুয়াল ক্লাস। সেই সময় ঋতাভরীর প্রোগাম হেড ব্রায়ান ফ্যাগান তাঁকে কোর্স শেষ করার কথা বলেন। ঝটপট হ্যাঁ বলে দেন ঋতাভরী। তিনি লেখেন, ‘এটাই ছিল আমার জীবনের সেরা সিদ্ধান্ত’।

মঙ্গলবার হওয়া এই সমার্বতন অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা জানান ঋতাভরীর মা শতরূপা স্যান্যাল। ফেসবুকে একটি পোস্ট করেন তিনি। লেখেন ‘আজ ঋতাভরী University of California থেকে গ্র্যাজুয়েট হল। দুটি সার্জারি, লকডাউনে মানসিক চাপ, সবকিছু মোকাবিলা করে ভোর থেকে একটানা ক্লাস করত। পুরো সমাবর্তন অনুষ্ঠানই ছিল অনলাইনে। মেয়ে এই বছরের সেরার পুরষ্কার জিতল।

গতবছর মোটেও ভালো কাটেনি ঋতাভরীর। দু’টি অস্ত্রপ্রোচারের ফলে হাসপাতালেই অনেকটা সময় কাটিয়েছেন নায়িকা। তবে শারিরীক অসুস্থতা থাকলেও দমবার পাত্রী নন তিনি। হাসপাতালের কেবিনেই অনলাইনে চালিয়েছেন তার পড়াশোনা। সকাল বেলা উঠে অপেক্ষা করতেন ক্লাস শুরু হওয়ার। একটি ক্লাসও বাদ দেননি ঋতাভরী। জানান, গ্র্যাজুয়েশনে এই ফল তাঁর হাসপাতালে কাটানো দিনের যন্ত্রণা ভুলিয়ে দিয়েছে। সশরীরে না হলেও ভার্চুয়ালি সহপাঠীদের সঙ্গে সেলিব্রেট করেন ঋতাভরী। পাশাপাশি তাঁর ফেসবুক পোস্টে ধন্যবাদও জানান তাঁর অধ্যাপক ও সহপাঠীদের।

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

স্ত্রীর সঙ্গে হাঁপিয়ে গিয়েছেন, বিয়ের পর প্রথম বারের জন‍্য মুখ খুললেন অনির্বাণ
‘মুখে কিছু না বললেও আর কতদিন টানতে পারবো জানি না’, করুণ পোস্ট ‘ভিলেন’ সুমিতের
অভিনেতা নয়, বডিবিল্ডারই হতে চেয়েছিলেন রবি ঘোষ
১৫ বছরের দাম্পত্যে ইতি টানছেন আমির-কিরণ
কঠিন লড়াইয়ের মধ্যেও হার না মেনে মানুষকে হাসানোর নাম শুভাশিস
‘শারীরিক ও মানসিক ভাবে যন্ত্রণায় ভুগেছি’, সুস্থ হয়ে ওঠার পর বললেন মিমি
শ্রাবন্তীর ব্যথায় কাতর! কন্ডোমের মধ্যে হৃদয় ভরে কী বলতে চাইলেন রোশন!
চুরির দায়ে গ্রেফতার হলেন মিঠাই খ্যাত অভিনেত্রী সৌমিতৃষা
আর ‘‌বোনুয়া’‌ নন?‌ নুসরত প্রসঙ্গ উঠতেই এড়িয়ে গেলেন মিমি
মৌ বৌদি’ মনামীর বিছানায় কিলবিল করে উঠলো কেউটে সাপ, ভাইরাল ভিডিও!