নাম না করে রাজীবকে কুকুরের সাথে তুলনা করলেন সৌমিত্র

মঙ্গলবার নিজের ফেসবুক অ্যাকাউন্টে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন রাজীব বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছিলেন, ‘মুখ্যমন্ত্রীর বিরোধিতা করতে গিয়ে ৩৫৬ ধারার জুজু দেখালে বাংলার মানুষ ভালভাবে নেবে না। আমাদের সকলের উচিত রাজনীতির ঊর্ধ্বে উঠে কোভিড ও ইয়াস এই দুই দুর্যোগে বিপর্যস্ত বাংলার মানুষের পাশে থাকা।’ এরপরেই বেসুরো রাজীবের BJP থেকে তৃণমূলে ফেরার জল্পনা জোরাল হয়। রাজীবের এই পোস্ট নিয়ে প্রশ্ন করা হলে সৌমিত্র খাঁ বলেন, ‘ যাদের মেরুদণ্ড নেই, তাঁরা আবার তৃণমূলে গিয়ে কুকুরের মতো থাকবেন। আমি এটা পছন্দ করি না। বাংলার মানুষ এই দলবদলুদের জবাব দিয়েছে। ‘

রাজ্যের তিন BJP সাংসদ সৌমিত্র খাঁ, নিশীথ প্রামানিত এবং অর্জুন সিংকে দিল্লিতে তলব করেছে গেরুয়া শিবিরের শীর্ষ নেতৃত্ব। আগামীকাল দিলীপ ঘোষ সহ এই তিন সাংসদ কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে একটি বৈঠকে যোগ দেবেন। আগামী দিনে বাংলায় গেরুয়া শিবিরের রণনীতি কী হবে, তা চূড়ান্ত করতেই এই বৈঠক। এই বৈঠকে যোগ দিতে যাওয়ার আগেই দলবদলু তথা রাজীব বন্দ্যোপাধ্যায়কে সৌমিত্র খাঁর এই কটাক্ষ অত্যন্ত ইঙ্গিতপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

ভোটের আগে তৃণমূল ছেড়ে BJP-তে যোগ দেন রাজীব বন্দ্যোপাধ্যায়। ডোমজুড় থেকে BJP-র প্রার্থী হলেও ভোটে পরাজিত হন। এরপর বুধবার রাজীব বন্দ্যোপাধ্যায়ের বেসুরো ফেসবুক ঘিরে জল্পনা তৈরি হয়। যা নিয়ে তৃণমূলের হাওড়া জেলা সদরের চেয়ারম্যান অরূপ রায় কটাক্ষ করে বলেন, ‘দলে বিশ্বাসঘাতকদের জায়গা নেই। তবে উত্পল দত্ত বেঁচে থাকলে এই অভিনয় দেখে লজ্জা পেতেন।’ এই মন্তব্যের ঠিক ২৪ ঘণ্টা পরই রাজীবকে ‘বিশ্বাসঘাতক’ তকমা দিয়ে দলে না ফেরানোর দাবি জানাল তৃণমূল কর্মীরা। এদিকে কিছুদিন আগে সৌমিত্র খাঁর BJP ছাড়ার জল্পনা জোরাল হয়েছিল। কিন্তু তিনি স্পষ্ট জানিয়ে দেন, গেরুয়া শিবির ছাড়ার কোনও পরিকল্পনা তাঁর নেই।

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

‘নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করেছে বিজেপি কর্মী’, বিস্ফোরক শুভেন্দু
তৃণমূল প্রাইভেট লিমিটেড কোম্পানি বলেই হেরেও মুখ্যমন্ত্রী মমতা: শুভেন্দু
ঠাঁই নেই কেন্দ্রীয় মন্ত্রিসভায়, রাজ্য যুব মোর্চার পদ থেকে ইস্তফা সৌমিত্রর
‘মানুষ বোকা নয়’, যশ-শ্রাবন্তী-পায়েলকে নিয়ে সমালোচনায় বিজেপি নেত্রী কাঞ্চনা
মুখে লিউকোপ্লাস্ট লাগিয়ে বসে থাকুন, বিরোধীদের তীব্র কটাক্ষ জ্যোতিপ্রিয় র
আজ থেকে অধিবেশন, ভেবে চিন্তে আপাতত পদ্ম সারিতেই বসবেন মুকুল
হোয়াটসঅ্যাপ এর বার্তা ফাঁস করে ষড়যন্ত্রর প্রমাণ দিলেন দেবাংশু !
‘রাজ ভবনে কেন দেবাঞ্জনের দেহরক্ষী?’রাজ্যপালের সঙ্গে ছবি প্রকাশ করে তোপ তৃণমূলের
‘পরকীয়া’য় বেশি মন রাজ্যপালের, বিতর্কিত দাবি মদন মিত্রের
ভোটার সংখ্যা ৬৭৬, কিন্তু ভোট পড়ল ৭৯৯! নন্দীগ্রামের নথি নিয়ে তোলপাড় রাজ্য