করোনায় মৃত পরিবারকে ৫ বছর পর্যন্ত বেতন, পড়াশোনার খরচ দেবে রিলায়েন্স

সারাদেশে করোনার দ্বিতীয় ঢেউ অব্যাহত।এমতাবস্থায় রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড (আরআইএল) কর্মচারী এবং তাদের পরিবারের জন্য বড় পদক্ষেপ নিয়েছে। রিলায়েন্স ঘোষণা করেছে যে তারা করোনায় নিহত শ্রমিকদের পরিবারকে আগামী পাঁচ বছরের জন্য বেতন প্রদান করবে। এ ছাড়া নিহত শ্রমিকদের বাচ্চাদের লেখাপড়ার জন্য খরচ বহন করবে ।

জানা যাচ্ছে, এই কারনে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মুকেশ আম্বানি এবং তাঁর স্ত্রী নিতা আম্বানি “রিলায়েন্স পরিবার সহায়তা ও কল্যাণ প্রকল্প” ঘোষণা করেছেন। আর এই প্রকল্প ঘোষণায় তারা বলেছেন,, করোনা আতিমারী আমাদের সামনে সবচেয়ে ভয়ঙ্কর অনুভূতি এনেছে। আমরা কেউ কেউ এই রোগের কারণে খুব খারাপ অবস্থায় আছি। এই পরিস্থিতিতে, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ অসুস্থ ও মৃত কর্মচারী এবং তাদের পরিবারের সাথে পুরো শক্তি নিয়ে দাঁড়িয়েছে।

এক নজরে দেখে নেওয়া যাক, এই প্রকল্পের আওতায় কি কি সুবিধা আছে- করোনায় নিহত শ্রমিকদের পরিবার আগামী পাঁচ বছরের জন্য বেতন পাবেন। অসুস্থদের পরিবার ১০ লক্ষ টাকা পর্যন্ত সহায়তা পাবে। নিহত কর্মচারীর সন্তানের গ্র্যাজুয়েশন হওয়া পর্যন্ত সংস্থাটি শিক্ষার পুরো ব্যয় বহন করবে। এই ছাত্রদের জন্য দেশের যে কোনও প্রতিষ্ঠানে ছাত্রাবাস ও আন্ডারগ্রাজুয়েট স্তরের বইয়ের দামের শতভাগ সংস্থা বহন করবে। শিশুদের স্নাতক না হওয়া পর্যন্ত এই সংস্থাটি স্ত্রী, বাবা-মা এবং বাচ্চাদের হাসপাতালে ভর্তির প্রিমিয়ামের ১০০ শতাংশ প্রদান করবে। এছাড়াও, কোনও কর্মী যদি করোনায়  বা তার পরিবারের কেউ আক্রান্ত হন তবে তিনি শারীরিক ও মানসিকভাবে সুস্থ না হওয়া পর্যন্ত কোভিড -১৯ ছুটি নিতে পারেন। অফ রোল কর্মীরা যদি করোনায় মারা যায় তবে পরিবারটি ১০ লক্ষ টাকা পাবে।

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

দশম-একাদশ শ্রেণির ফলাফলের ভিত্তিতে দ্বাদশের ফল প্রকাশ!
করোনা ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়ায় এই প্রথম মৃত্যু, খবর নিশ্চিত করল কেন্দ্র
ভারতীয়দের কাছে মাটি মায়ের সমান, রাষ্ট্রপুঞ্জে কড়া বার্তা প্রধানমন্ত্রী মোদির
বিশ্বের বাজারে চমক দিচ্ছে ‘মেক ইন ইন্ডিয়া' প্রোডাক্ট, রপ্তানি হল লোকোমোটিভ
বাড়ির থেকে জেল ভালো, নরেন্দ্র মোদিকে খুনের হুমকি দিয়ে গ্রেফতার যুবক
টিকা মুসলিমদের জন্য হিন্দুদের জন্য নয়, কংগ্রেস সরকারকে ধমক আদালতের
‘কাজ না করে ক্রেডিট নিচ্ছে সরকার' মোদী সরকারকে বিঁধলেন অমর্ত্য সেন
CBSE এর বৈঠকে হঠাৎ হাজির প্রধানমন্ত্রী মোদি, শুনলেন পড়ুয়াদের কথা
তৈরি হচ্ছে করোনার দ্বিতীয় ভ্যাকসিন, হায়দরাবাদের সংস্থাকে ছাড়পত্র মোদির
করোনায় জর্জরিত দেশ, ইয়াস-ত্রাণের টাকা চেয়ে বোঝা বাড়াতে চাই না মুখ্যমন্ত্রী