ফের দিলীপের মন্তব্যে ফুঁসসে রাজ্যবাসী

আজ বরানগরের সভা থেকে দিলীপ ঘোষ‌ বলেন,বাড়াবাড়ি করলে জায়গায় জায়গায় শীতলকুচি হবে! গতকাল থেকে শীতলকুচি কাণ্ডে তোলপাড় বাংলার রাজ্য রাজনীতি। আর এবার তাতে ঘি ঢাললেন তিনি।ভোট দিতে গিয়ে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে প্রাণ হারিয়েছেন ৫ জন সাধারণ মানুষ। ঘটনার নিন্দায় সরব গোটা রাজ্য।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগ চেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজই ঘটনাস্থলে যেতে চেয়েছিলেন তিনি। তবে নির্বাচন কমিশনের নতুন নির্দেশের আগামী ৭২ঘণ্টা কোচবিহারে যেতে পারবেন না কোনো রাজনৈতিক ব্যক্তিত্বরা। সেই মতো ভিডিও কলে কথা বলেন নিহতদের পরিবারের সঙ্গে। ঘটনায় কমিশনের ব্যর্থতার কথা বলে নিন্দা জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। এরই মধ্যে বিস্ফোরক মন্তব্য করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। আজ সকালেই তিনি দাবি জানিয়েছিলেন, নির্বাচন প্রক্রিয়া থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে সরিয়ে দেওয়ার জন্য। তাঁর মতে বাংলায় মানুষকে উস্কানি দিচ্ছেন মমতা, আবেগে ঘা দিয়ে গুলির কাছে পৌঁছে দিচ্ছেন, তাঁর প্রচার বন্ধ করে দেওয়া উচিত বলেও দাবি করেছিলেন তিনি। তবে রোববারের বেলা কিছুটা বাড়তেই আবার বিতর্কিত মন্তব্য করে বসলেন গেরুয়া শিবিরের নেতা।

আজ রবিবার, বরাহনগরের সভা থেকে তিনি বলেন, “সকলে ভোট দিতে যাবেন, কেউ যদি বাধা দেয়, কোনো কথা শুনবেন না, আমরা সব দেখে নেবো, মাথায় রাখবেন কেউ বাড়াবাড়ি করলে জায়গায় জায়গায় শীতলকুচি হবে।” সেখানেই থামেননি তিনি, আরো বলেছেন, ” যারা ভেবেছিল কেন্দ্রীয় বাহিনী শুধু বন্দুক দেখানোর জন্যই আনে, কাল তারা বুঝে গেছে তার ভেতরে থাকা গুলির কত জোর।” কেউ আইন নিজের হাতে নিতে এলে এই অবস্থাই হবে বলেও সভা মঞ্চ থেকে বলছেন তিনি। বিজেপির রাজ্য সভাপতির এই মন্তব্যে রাজ্য জুড়ে তীব্র নিন্দার ঝড় উঠেছে। ক্ষোভে ফুঁসছেন সাধারণ মানুষ। শুরু হয়েছে নতুন বিতর্ক। যেখানে বিজেপির উচ্চ নেতৃত্ব দুঃখ প্রকাশ করে দায় ঠেলে দিতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকে, সেখানে দিলীপ কেনো সেই ঘটনাকে হাতিয়ার করে হুঁশিয়ারি দিচ্ছেন?

বিজেপির রাজ্য সভাপতির এই মন্তব্যের প্রেক্ষিতে তৃণমূলের সাংসদ সৌগত রায় বলেছেন, “এই হচ্ছে BJP , RSS আর দিলীপ ঘোষদের মনোভাব, বাংলার মানুষ সব দেখছেন।” অন্যদিকে সুজন চক্রবর্তী বলেছেন দিলীপ ঘোষ নির্বোধ, ওর কথার জবাব যত কম দেওয়া যায় মঙ্গল ততই।

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

‘নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করেছে বিজেপি কর্মী’, বিস্ফোরক শুভেন্দু
তৃণমূল প্রাইভেট লিমিটেড কোম্পানি বলেই হেরেও মুখ্যমন্ত্রী মমতা: শুভেন্দু
ঠাঁই নেই কেন্দ্রীয় মন্ত্রিসভায়, রাজ্য যুব মোর্চার পদ থেকে ইস্তফা সৌমিত্রর
‘মানুষ বোকা নয়’, যশ-শ্রাবন্তী-পায়েলকে নিয়ে সমালোচনায় বিজেপি নেত্রী কাঞ্চনা
মুখে লিউকোপ্লাস্ট লাগিয়ে বসে থাকুন, বিরোধীদের তীব্র কটাক্ষ জ্যোতিপ্রিয় র
আজ থেকে অধিবেশন, ভেবে চিন্তে আপাতত পদ্ম সারিতেই বসবেন মুকুল
হোয়াটসঅ্যাপ এর বার্তা ফাঁস করে ষড়যন্ত্রর প্রমাণ দিলেন দেবাংশু !
‘রাজ ভবনে কেন দেবাঞ্জনের দেহরক্ষী?’রাজ্যপালের সঙ্গে ছবি প্রকাশ করে তোপ তৃণমূলের
‘পরকীয়া’য় বেশি মন রাজ্যপালের, বিতর্কিত দাবি মদন মিত্রের
ভোটার সংখ্যা ৬৭৬, কিন্তু ভোট পড়ল ৭৯৯! নন্দীগ্রামের নথি নিয়ে তোলপাড় রাজ্য