বারাণসীর দরিদ্র রিক্সাচালককে চিঠি লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

নিজস্ব প্রতিবেদন : নাম মঙ্গল কেবত, পেশায় তিনি রিক্সাচালক। উত্তরপ্রদেশের বারাণসীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দত্তক নেওয়া গ্রাম ডোমরিতে নিজের পরিবার নিয়ে থাকেন। বৃহস্পতিবার ছিল তাঁর মেয়ের বিয়ে। এই অনুষ্ঠান উপলক্ষ্যেই প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছিলেন তিনি। তবে  মেয়ের বিয়েতে আসতে পারেননি কেন্দ্রের সাংসদ তথা দেশের প্রধানমন্ত্রী

তবে কেবত পরিবার ও নব দম্পতিকে শুভেচ্ছা জানিয়ে চিঠি লিখেছেন তিনি। সেই চিঠিই বৃহস্পতিবার এসে পৌঁছল ডোমরি গ্রামের কেবত পরিবারের কাছে। এক সংবাদ সংস্থার প্রতিক্রিয়ায় বারাণসীর এই রিক্সাচলক বলেন, “আমার এক বন্ধুর পরামর্শেই প্রধানমন্ত্রীকে মেয়ের বিয়ের কার্ড পাঠিয়েছিলাম। দিল্লি ও বারাণসী, প্রধানমন্ত্রীর দুই অফিসেই সেই কার্ড পাঠিয়েছি। আমি কল্পনাও করতে পারিনি, প্রধানমন্ত্রীর সাড়া পাব। মেয়ের বিয়েতে নিমন্ত্রিত সকলকে প্রধানমন্ত্রীর লেখা সেই চিঠি দেখিয়েছি।”

শুধু মঙ্গল কেবতই নয় এর আগেও  ভেলোরে এক প্রাক্তন গবেষককেও চিঠি লিখেছিলেন নরেন্দ্র মোদি। ২০১৯ সালের সেপ্টেম্বরে সেই গবেষকও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তাঁর মেয়ের বিয়েতে নিমন্ত্রণ জানিয়েছিলেন। সেই বিয়েতে উপস্থিত না থাকলেও চিঠি লিখে গবেষক ও তাঁর পরিবার এবং নবদম্পতিকে শুভেচ্ছা জানিয়েছিলেন তিনি ।

chakdaha24x7
Author: chakdaha24x7