বিনিয়োগ টানতে বাণিজ্য সম্মেলনে বেলি ডান্স! সমালোচনার মুখে পাকিস্তান

নিজস্ব প্রতিবেদন: বিদেশি বিনিয়োগ টানতে এবার বাণিজ্য সম্মেলনে পাকিস্তানকে বেলি ডান্সারদের সাহায্য নিতে হচ্ছে।  পাকিস্তানের এই  ভাবনার সমালোচনায় সরব হয়েছে সে দেশেরই বিভিন্ন মহলের হাজার হাজার মানুষ।বাণিজ্য সম্মেলনে ‘বেলি ডান্স’-এর দু’-একটি ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভাইরাল হওয়া এমনই  একটি ভিডিয়ো টুইটারে পোস্ট করে সে দেশের সাংবাদিক গুল বুখারি বিদ্রুপ করে লিখেছেন, ‘যখন অর্থনীতিবিদরা বেলি ডান্সারদের সাহায্য বিনিয়োগকারীদের প্রলুব্ধ করার চেষ্টা করেন’। অনেকেই এই ঘটনাকে চিনে গাধা রফতানির সঙ্গে তুলনা করে সমালোচনায় সামিল হয়েছে।শুধু তাই নয় কেউ আবার এই ঘটনাকেপাক প্রধানমন্ত্রী ইমরান খানের ‘নয়া পাকিস্তান’ বলেও বিদ্রুপ করেছেন।পাশাপাশি সে দেশের অধিকাংশ মানুষ বর্তমান ইমরান সরকারের এ হেন কার্যকলাপের সমালোচনায় সরব হয়েছেন।

প্রসঙ্গত উল্লেখ্য, ৪ সেপ্টেম্বর থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত পেশোয়ার আজারবাইজানের রাজধানী বাকুতে একটি বাণিজ্য সম্মেলনের আয়োজন করেছিল ‘সরহদ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’ । এই সম্মেলনে উপস্থিত ছিলেন দেশের উদ্যোগপতিরা। আর তাদের মনোরঞ্জনের জন্য এখানে ‘বেলি ডান্স’-এর আয়োজন করা হয়েছিল।