করোনা মোকাবিলায় ভিক্ষার অর্থ মূখ্যমন্ত্রী ত্রান তহবিলে দান এক বৃদ্ধার

IMAGE : SYMBOLIC

সমর্পিতা বন্দ্যোপাধ্যায়: চারিদিকে যখন করোনার দাপটে এক ভয়াবহ অবস্থার শিকার পুরো দেশ ঠিক এর মাঝেই মানবতার নজির দেখা গেল এক বৃদ্ধা মহিলার কর্মকান্ডে ।করোনার বিরুদ্ধে লড়াইয়ে সরকারের পাশে দাঁড়াতে সর্বস্তরের মানুষ এগিয়ে এসেছেন। সামান্য সঞ্চয় থেকেও সাহায্য করেছেন অনেকে। তবে এই বৃদ্ধা মহিলা আজ হয়তো খবরের শিরোনামে থাকতো না যদি না কিনা সে ভিক্ষে করে সেই টাকা সরকারের কাছে দিতো..

ঘটনাটি ঘটেছে ওড়িশার রাজকণিকা ব্লকের একতালা গ্রামে ।সরোজিনী দাস নাম বছর ৭৫ এর ওই মহিলা অনেকেরই আদর্শ হতে পারেন। তিনি তাঁর সামান্য সঞ্চয় থেকে পাঁচ হাজার টাকা তুলে দিয়েছেন সরকারের করোনা মোকাবিলার তহবিলে । মঙ্গলবার তিনি এই অর্থ দান করেছেন করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার রসদ হিসাবে। তবে এই প্রথম নয় এর আগেও ৭৫ বছর বয়সী এই বৃদ্ধা মহিলা তার বার্ধক্য ভাতা আর ভিক্ষা করে জমানো সামান্য অর্থ থেকে পুরীর জগন্নাথ মন্দিরে দান করেছিলেন ৫০ হাজার টাকা।

করোনার সময়ে তিনি জানতে পেরেছিলেন যে সরকার সাধারণ গরিব মানুষের পাশে দাঁড়াতে ত্রাণ তহবিল গড়ে তুলেছে। সেই কারণেই ওড়িশা সরকারের তহবিলে তিনি দান করেন।এই মহিলার নিজের কোনও বাড়ি নেই। স্থানীয় গ্রাম পঞ্চায়েত অফিসে তিনি থাকেন। রোজকার খাওয়া জোটে ভিক্ষা করে। গ্রাম পঞ্চায়েত অফিস কোয়ারেন্টিন সেন্টার হওয়ায় তিনি সেই ছাদটুকু ছেড়ে এখন অন্যত্র আশ্রয় করে আছেন । যার নিজের এতো কষ্ট, এই বয়সে এসেও তিনি কিন্তু নিজের খেলায় না করে হাত বাড়িয়ে দিয়েছেন সবার জন্য ।

 

You may Like this:

শ্রমিকদের স্যুটকেস বহন করার পরামর্শ দিয়ে রাহুলকে নাটকবাজ বলে কটাক্ষ নির্মলার
অজিত ডোভাল হলেন ভারতের জেমস বন্ড, তার নেতৃত্বে বড় সাফল্যে পেল দেশ
বিকলাঙ্গ সন্তানের কাছে যেতে সাইকেলটি নিচ্ছি, ক্ষমা চেয়ে চিঠি শ্রমিকের
বড় সাফল্য পেল ভারতীয় সেনা, গ্রেফতার লস্কর-ই-তৈবার শীর্ষস্থানীয় জঙ্গি
মোদির নেতৃত্বে বিশ্বকে পথ দেখাচ্ছে ভারত, মেনে নিলেন বিল গেটস
দূর্ঘটনার কবলে পরিযায়ী শ্রমিকেরা, দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মৃত ২৪
লকডাউনে দেওয়া যাবে না মাইকে আজান, রায় দিল আদালত
মোদির চাপেই ব্যাঙ্কের ঋণ শোধ করতে চাইছে বিজয় মালিয়া!
যেকোন ভারতীয় ৩ বছরের জন্যে সেনায় যোগ দিতে পারবে
পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর জন্য মোদীর প্রশংসা করলেন অধীর