মোদির অখন্ড ভারত! শুধু POK নয়, পুরো পাকিস্তান ভারতের অংশ

নিজস্ব প্রতিবেদন: এবার জি 7-র বৈঠকে মার্কিন প্রেসিডেন্ট  ট্রাম্পের সামনে  অখন্ড ভারত গড়ার সংকেত দিলেন প্রধানমন্ত্রী মোদী।এদিন তিনি বলেছেন, গোটা পাকিস্তান তো ভারতেরই অংশ।বলাবাহুল্যে, এতদিন ধরে শুধু কাশ্মীর নিয়ে পাকিস্তানের সাথে ভারতের বৈঠক হত, তবে ৩৭০ ধারা বিলোপের পর থেকে POK নিয়ে পরবর্তীকালে পাকিস্তানের সাথে কথা হবে তার ইঙ্গিত  দিয়েছে ভারত।সম্প্রতি পাকিস্তানের অধিকারে থাকা গিলগীট বলিস্তান প্রতিবাদী হয়েছে।আপাতত এই অংশেও পাকিস্তান অনধিকার ভাবে শাসন চালাচ্ছে। গিলগিটের লোকেরা বলেছে যে তাদের ভারতীয় সংবিধানের উপর ভরসা আছে, আর তারা ভারতের সাথে জুড়তে চায়।

প্রসঙ্গত উল্লেখ্য, ৩৭০ ধারা বিলোপ নিয়ে  দিন কয়েক আগে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আমেরিকার ডোনাল্ড ট্রাম্পের সাথে সাক্ষাত করেছিলেন।আর তারপর ট্রাম্প বলেছিলেন তিনি কাশ্মীর নিয়ে মধ্যস্থতা করতে রাজি। ট্রাম্পের এই বক্তব্যের পর ২৬শে আগস্ট, প্রধানমন্ত্রী মোদী ফ্রান্সে G-7 বৈঠকে ট্রাম্পের সাথে সাক্ষাত করেন।এরপরই G-7 বৈঠকে মোদী  ট্রাম্পকে ইঙ্গিত করেন এবং বলেন যে পুরো পাকিস্তানই ভারতের অংশ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ডোনাল্ড ট্রাম্পকে প্রত্যক্ষ ভাষায় বলেন যে – ভারত-পাকিস্তানের মধ্যকার সব বিষয় দ্বিপাক্ষিক, এবং কাউকেই ভারত-পাকিস্তানের মধ্যে মধ্যস্থতা করার দরকার নেই। এছাড়া মোদি এটাও বলেন যে পাকিস্তান তো গঠিত হয়েছে ১৯৪৭ সালে, কিন্তু এর আগে তো  ভারতেরই অংশ ছিল পাকিস্তান।