মেয়াদ শেষ কেশরি নাথের, পশ্চিমবঙ্গে নতুন রাজ্যপালের নাম ঘোষনা

নিজস্ব প্রতিবেদন : শনিবার রাষ্ট্রপতি ভবনের তরফে এক বিজ্ঞপ্তি জারি  করা হয়৷ সেই বিজ্ঞপ্তিতে পশ্চিমবঙ্গের নতুন রাজ্যপাল এর নাম ঘোষণা করা হয়েছে৷ নতুন রাজ্যপাল হচ্ছেন জগদীপ ধনকর৷ চলতি মাসেই রাজ্যপাল হিসেবে মেয়াদ শেষ হচ্ছে কেশরীনাথ ত্রিপাঠির। তিনি ২০১৪-র ২৪ জুলাই  এরাজ্যের রাজ্যপালের দায়িত্বভার গ্রহণ করেছিলেন। তাঁর মেয়াদকালে বারংবার রাজ্য সরকারের সঙ্গে মতবিরোধ তৈরি হয়৷ এমনকি শাসক দল তৃণমূল কংগ্রেসের তরফে কেশরীনাথ ত্রিপাঠীর বিরুদ্ধে কেন্দ্রের হয়ে কাজ করার অভিযোগ আনা হয়েছে ৷

জেনে নেওয়া যাক, কে এই জগদীপ ধনকর ? ইনি সুপ্রিম কোর্টের বর্ষীয়ান আইনজীবী। রাজস্থানের প্রাক্তন সাংসদ।৬৮ বছর বয়সী জগদীপ ধনকর রাজস্থান বিশ্ববিদ্যালয় থেকে তাঁর শিক্ষাজীবন শেষ করেন৷ তিনি রাজস্থানের ঝুনঝুনু লোকসভা কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন। ১৯৮৯ থেকে ১৯৯১, নবম লোকসভায় সাংসদ ছিলেন । মন্ত্রীও হন তিনি।পরে অবশ্য জয়লাভ করতে পারেন নি।

প্রসঙ্গত উল্লেখ্য,পশ্চিমবঙ্গের পাশাপাশি আরও ৫ রাজ্যের রাজ্যপাল বদল করা হয়েছে। উত্তরপ্রদেশ, ত্রিপুরা, মধ্যপ্রদেশ, বিহার ও নাগাল্যান্ডে নতুন রাজ্যপালের নাম ঘোষণা করা হয়েছে এদিন।জানা গিয়েছে, মধ্যপ্রদেশে রাজ্যপাল হচ্ছেন ললজি ট্যান্ডন, উত্তরপ্রদেশে আনন্দীবেন পটেল, বিহারে নতুন রাজ্যপাল হচ্ছেন ফাগু চৌহান, ত্রিপুরায় রমেশ বায়াস এবং নাগাল্যান্ডে আর এন রবি নতুন রাজ্যপাল হিসাবে দায়িত্ব নিচ্ছেন।

 
0