মানুষ নয়, লকডাউন পালন করছে বাঁদররা..

সমর্পিতা বন্দ্যোপাধ্যায় : সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ইতি মধ্যেই ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে  অরুণাচল প্রদেশের একটি হাইওয়েতে নিজেদের মধ্যে যথেষ্ট দূরত্ব বজায় রেখে বসে বসে খোশ মেজাজে তরমুজ খাচ্ছে একদল বাঁদর । করোনা মোকাবিলায় এই লকডাউনে যখন কেন্দ্র ও রাজ্যে সরকার সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখতে বারবার করে বলছে তখন সেই সামাজিক দূরত্ব বজায় রাখতে দেখা গেল বানরদের ।

লকডাউন প্রভাব কেমন পড়লো সেই দেখতে বেরোচ্ছে একদল মানুষ যাদের হাজার বোঝানো সত্বেও কোনো পাত্তা না দেওয়া এক প্রকার স্বভাব হয়ে দাঁড়িয়েছে । পুলিশ কে কড়া হাতে সামলাতে হচ্ছে বিষয়গুলো। কিন্তু কে কার কথা শোনে । সামাজিক দূরত্ব বজায় রাখার জন্যে যেখানে সব দোকানের সামলে  গোল গোল দাগ কেটে দেওয়া হচ্ছে কিন্তু তাতেও কোনো সুফল হচ্ছেনা ।অনেক জায়গাতে মানুষ দূরত্ব বজায় রাখছেন না।

এমনকি লকডাউন পালন এর কথা বলতে গিয়েও পুলিশ কে খেতে হচ্ছে মার,এমন নিন্দনীয় ঘটনা এই রাজ্যে ঘটছে । সাধারণ বানর যাদের মান আর হুশ কোনোটাই নেই তবুও তারা করোনা বিরূদ্ধে এক প্রকার লড়াই করছে । কিন্তু যারা মান ও হুশ আছে বলে নিজেদের মানুষ বলে দাবি রাখেন তাহলে আজ তাদের হুশ কোথায় ।

 

You may Like this:

মানুষ নিয়ম মানছে কিনা নজরদারি চালাবে রোবট কুকুর
অসামাজিক কাজের অভিযোগে গ্রেফতার তৃণমূল কাউন্সিলর-সহ তিনজন
তবলিঘি জামাতদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ যোগী আদিত্যনাথের
মমতা ব্যানার্জীর সাথে কাজ করতে চান অধির চৌধুরি
নতুন রুপে চালু প্রচেষ্টা প্রকল্প, জেনে নিন আবেদন পদ্ধতি
মুকুল রায় কে নিয়ে গেরুয়া শিবিরে শুরু হলো আবার জল্পনা
করোনা মোকাবিলায় ভিক্ষার অর্থ মূখ্যমন্ত্রী ত্রান তহবিলে দান এক বৃদ্ধার
করোনা মোকাবিলায় চাকদহ হাসপাতালের পাশে মন্ত্রী রত্না ঘোষ কর
পুলিশের পিছনে লাথি মারা যুবক গ্রেপ্তার, জেনে নিন কে এই যুবক
চিঠি লিখে ফের মমতার বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ গেরুয়া শিবিরের