হার মানল পাকিস্তান,বললো, পুরো বিশ্বে পাকিস্তানকে একঘরে করেছে মোদি

নিজস্ব প্রতিবেদন: অবশেষে পাকিস্তান স্বীকার করে নিল  ভারতের প্রধানমন্ত্রী  মোদি পুরো বিশ্বে পাকিস্তানকে একঘরে করে রেখেছে। চিন ছাড়া বর্তমানে আর কেউ নেই তাদের সমর্থনে।তারা মনে করছেন পাক সরকারের ভুল নীতি আর ভারতের কূটনৈতিক সফলতার কারণেই আজ পাকিস্তান গোটা বিশ্বে একঘরে হয়ে গেছে।

প্রসঙ্গত উল্লেখ্য, জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর থেকেই পাকিস্তান একের পর এক দেশে সামনে গিয়ে তাঁদের সাহায্যের আবেদন করেই চলেছে, কিন্তু তাঁদের সমর্থনে কোন দেশই এগিয়ে আসছে না। গোটা বিশ্বের সামনে মান সন্মান হারানোর পর এবার নিজের দেশের মানুষই প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে  বিক্ষোভ দেখাতে শুরু করেছে।এমনকি এ নিয়ে পাকিস্তানের প্রধান বিরোধী দল পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ইমরান সরকারের উপর আক্রমণ করতেও ছাড়ে নি।এ সবকিছুর জন্য তারা ইমরান সরকারকেই দায়ী করছেন।

পাকিস্তানি মিডিয়া অনুযায়ী, পাকিস্তান পিপলস পার্টি ইমরান খানের দল পাকিস্তান তেহরিক এ ইনসাফ সরকারের এক বছর পূরণ হওয়ায় একটি চিঠি জারি করেছে । পিপিপি ১১২ পাতার ওই চিঠিতে বলেছে, বিগত এক বছরে পাকিস্তান আন্তর্জাতিক স্তরে অনেকটাই কমজোর হয়ে পড়েছে।এমনকি ইমরান খান সরকারকে সেনা আর অনান্য প্রতিষ্ঠানের সমর্থনে গড়া ‘সিলেক্টেড সরকার” বলে আখ্যা দিয়েছে। যেখানে ইমরান সরকার এই একবছরকে পরিবর্তনের এক বছর বলেছে,  সেখানে পিপিপি এই এক বছরকে বরবাদির এক বছর বলে আখ্যা দিয়েছে।