৯১ বছরে প্রয়াত হলেন কিংবদন্তি অ্যাথলিট মিলখা সিং

অবশেষে করোনা যুদ্ধে হেরে গেলেন কিংবদন্তি অ্যাথলিট মিলখা সিং। পরিবারের তরফে বিবৃতি দিয়ে তার মৃত্যু সংবাদ জানানো হয়েছে। শনিবার রাত ১১ টা ৩০ মিনিটে প্রয়াত হন তিনি।  মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর। দুদিন আগে তাকে  চণ্ডীগড়ের পিজিআইএমইআর-এর আইসউ থেকে সাধারণ আইসীউ-তে স্থানাতর করা হয়েছিল। তবে আবারও তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। হঠাৎ তার জ্বর হয় এবং তার রক্তের অক্সিজেনের স্তরটি নামতে শুরু করে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। তিনি লিখেছেন যে কয়েকদিন আগে তিনি মিলখা সিংয়ের সাথে কথা বলেছিলেন, কিন্তু এখন তিনি ভাবতে পারছেন না  এটী তাদের শেষ কথোপকথন। ভবিষ্যতের ক্রীড়াবিদরা মিলখা সিংয়ের জীবনের গল্প থেকে অনুপ্রেরণা পাবে।

করোনাক্রান্ত হওয়ার কারণে গত মে মাসের শেষের দিকে হঠাৎ মিলখা সিং খাওয়া দাওয়া বন্ধ করে দিয়েছিলেন। এরপর তার পুত্র গল্ফার জীভ মিলখা সিং বাবাকে মোহালির একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করেছিলেন। এর পরে তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছিল এবং তিনি বাড়ি ফিরে আসেন। তবে পরের লক্ষণের জন্য তাঁকে চন্ডীগড়ের পিজিআইএমআর-এ ভর্তি করা হয়েছিল।

মিলখা সিং চারবারের এশিয়াড সোনা জয়ী দৌড়বিদ। তিনি ১৯৬০ রোম অলিম্পিকের ৪০০ মিটার ফাইনালে চতুর্থ স্থান অর্জন করেছিলেন। অন্যদিকে, মিলখার স্ত্রী নির্মল কৌর কিছুদিন আগে করোনার কারণে মারা গিয়েছিলেন। মিলখার মৃত্যু অ্যাথলেটিক্সের এক যুগের সমাপ্তি ঘটাল।

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article