করোনা মোকাবিলায় আয়ুস্মান ভারত প্রকল্পেও মমতার না! আক্রমন বাবুলের

নিজস্ব প্রতিবেদন: সম্প্রতি কেন্দ্র সরকার করোনা চিকিৎসাকে আয়ুষ্মান ভারত প্রকল্পের আওতায় এনেছেন।তবে রাজ্যের মূখ্যমন্ত্রী এখনও কেন্দ্র সরকারের আয়ুষ্মান ভারত প্রকল্পে শামিল হন নি।ফলে কার্যত বঞ্চিত হচ্ছেন বাংলার মানুষ।এমনটাই অভিযোগ এনে মমতাকে বিঁধলেন বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়।তিনি দিল্লির মূখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের প্রসঙ্গ টেনে বলেন করোনা সংকটে কেজরিওয়াল নিজের সিদ্ধান্ত বদলে আয়ুষ্মান ভারত প্রকল্পে শামিল হয়েছেন।এরপর মমতার উদ্দেশ্যে প্রশ্ন করেন দিল্লির মুখ্যমন্ত্রী নিজের সিদ্ধান্ত বদলাতে পারলে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী আপনি কেন সিদ্ধান্ত বদলাতে পারছেন না।

বলাবাহুল্যে, যখন কেন্দ্র সরকার আয়ুষ্মান স্বাস্থ্য বিমা প্রকল্প চালু করেছিল সেই সময় দিল্লির মতো মমতাও এ রাজ্যেকে এই প্রকল্পের আওতায় শামিল করেন নি। তবে করোনা মোকাবিলা করতে অরবিন্দ কেজরিওয়াল সম্প্রতি নিজের সিদ্ধান্তে বদল করেন এবং আয়ুষ্মান ভারত প্রকল্পে শামিল হন।আর তার পরেই বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় ন ইজের টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টুইট করে মমতাকে আক্রমণ করেন।

শুধু তাই নয় পাশাপাশি বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত।বাবুল সুপ্রিয়র পক্ষ নিয়ে মমতাকে আক্রমন করেন। তিনি বলেন,ব্যক্তিগত দম্ভ দেখিয়ে করোনাভাইরাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইকে ধ্বংস করার সময় এটা নয়। একইসঙ্গে এ রাজ্যে আয়ুষ্মান প্রকল্প চালু করার পক্ষে সওয়াল করেন।টুইটারে তিনি লেখেন, স্বাস্থ্যক্ষেত্রে আপৎকালীন ।একটুও সময় নষ্ট না করে রাজ্যে সরকারের উচিত পশ্চিমবঙ্গে আয়ুষ্মান ভারত প্রকল্প চালু করা।

 
0