ভারতে নিষিদ্ধ হতে চলেছে লাভ জেহাদ, আইন আনছে বিজেপি সরকার

লাভ জেহাদ নিয়ে অসমের পর কড়া উত্তরপ্রদেশ সরকারও। হিন্দু মেয়েদের প্রেমের ফাঁদে ফেলতে যাঁরা পরিচয় গোপন করছেন, তাঁদের হুঁশিয়ারি দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তাঁর কথা, নিজেদের ভুল না শোধরালে মৃত্যু মিছিল শুরু হবে। প্রসঙ্গত, বিয়ে করার জন্য ধর্মান্তরিত হয়েছিলেন এক মহিলা। বিয়ের মাত্র এক মাস আগে। তারপর থেকেই হুমকি পাচ্ছিলেন। তাই আদালতের দ্বারস্থ হন স্বামী-স্ত্রী। পুলিশি নিরাপত্তা চেয়ে আবেদন করেন।

কিন্তু সেই আবেদন এলাহাবাদ হাই কোর্ট খারিজ করে দিয়েছে। কারণ, হাই কোর্ট মনে করছে, ওই মুসলিম মহিলা শুধু বিয়ে করবেন বলেই হিন্দু ধর্ম গ্রহণ করেছিলেন। যা মোটেও আদালতের কাছে গ্রহণযোগ্য নয়। আদালতের পর্যবেক্ষণ ছিল, কেবল বিয়ের জন্য ধর্মান্তকরণ গ্রহণযোগ্য নয়। তাই সংবিধানের ২২৬ নম্বর ধারা অনুযায়ী বিষয়টিতে হস্তক্ষেপ করবে না আদালত।

এদিন এলাহাবাদ হাই কোর্টের রায়ের কথা উল্লেখ করে লাভ জেহাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপের কথা জানান যোগী। লাভ জেহাদের রুখতে মৃত্যুদণ্ড কার্যকর করার কথাও ভাবছেন তিনি। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, এক সভায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন,” এলাহাবাদ হাই কোর্ট জানিয়েছে বিয়ের জন্য ধর্মান্তকরণ বাধ্যতামূলক নয়। আমরাও লাভ জেহাদ রুখতে কড়া পদক্ষেপ করব। আমরা এ নিয়ে আইন আনব।” এরপরই  যোগী আদিত্যনাথ বলেন, “যারাঁ নিজেদের পরিচয় গোপন করছ হিন্দু বোনেদের সম্মান নিয়ে খেলছেন, তাঁরা যদি নিজেদের পথ না বদলায়, তাহলে ‘রাম-নাম সত্য হ্যায়ের’ যাত্রা শুরু হবে।” 

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

দশম-একাদশ শ্রেণির ফলাফলের ভিত্তিতে দ্বাদশের ফল প্রকাশ!
করোনা ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়ায় এই প্রথম মৃত্যু, খবর নিশ্চিত করল কেন্দ্র
ভারতীয়দের কাছে মাটি মায়ের সমান, রাষ্ট্রপুঞ্জে কড়া বার্তা প্রধানমন্ত্রী মোদির
বিশ্বের বাজারে চমক দিচ্ছে ‘মেক ইন ইন্ডিয়া' প্রোডাক্ট, রপ্তানি হল লোকোমোটিভ
বাড়ির থেকে জেল ভালো, নরেন্দ্র মোদিকে খুনের হুমকি দিয়ে গ্রেফতার যুবক
টিকা মুসলিমদের জন্য হিন্দুদের জন্য নয়, কংগ্রেস সরকারকে ধমক আদালতের
‘কাজ না করে ক্রেডিট নিচ্ছে সরকার' মোদী সরকারকে বিঁধলেন অমর্ত্য সেন
CBSE এর বৈঠকে হঠাৎ হাজির প্রধানমন্ত্রী মোদি, শুনলেন পড়ুয়াদের কথা
করোনায় মৃত পরিবারকে ৫ বছর পর্যন্ত বেতন, পড়াশোনার খরচ দেবে রিলায়েন্স
তৈরি হচ্ছে করোনার দ্বিতীয় ভ্যাকসিন, হায়দরাবাদের সংস্থাকে ছাড়পত্র মোদির