লকডাউনের সুফল! করোনায় আক্রান্তের নতুন কোন ঘটনা নেই রাজ্যে

নিজস্ব প্রতিবেদন: ইতিমধ্যে সারা ভারত জুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ৬০৬ । পরিস্থিতি যাতে নিয়ন্ত্রনের বাইরে না চলে যায় সেদিকে নজর রয়েছে সকলের। এমনকি আগে থেকেই নেওয়া হয়েছে গুরুত্বপূর্ণ কয়েকটি পদক্ষেপ । এই সংক্রমন যাতে তৃতীয় পর্যায়ে না চলে যায় তার জন্য  রবিবার  প্রথমে জনতা কার্ফু ও পরে  মঙ্গলবার  গোটা দেশে রাত ১২টা থেকে ১৪ এপ্রিল মধ্যরাত পর্যন্ত লকডাউন ঘোষণা করেন প্রধানমন্ত্রী মোদি ।

জনতার কাছে চেয়ে নেন ২১ দিন । তবে লকডাউনের প্রথম ৩০ ঘন্টায় ইতিমধ্যে রাজ্যে নাকি মিলতে শুরু করেছে  সুফল। আপাতত করোনা সংক্রমনের রিপোর্ট থেকে এমনটাই ইঙ্গিত পাওয়া যাচ্ছে।সূত্রের খবর অনুযায়ী জানা যাচ্ছে,বিগত ৩৬ ঘন্টায় এখনও পর্যন্ত এ রাজ্যে করোনায় আক্রান্তের নতুন কোন ঘটনা নেই।তাই স্বাভাবিকভাবেই মনে করা হচ্ছে সারা দেশ জুড়ে  লকডাইনের জেরে নতুন কোন সংক্রমনের ঘটনা ঘটে নি এ রাজ্যে।

এই সময়ের মধ্যে ৮ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট সামনে আসে।আর সেই নমুনা পরীক্ষার সবকটি রিপোর্ট রয়েছে স্বাভাবিক।শেষ পাওয়া খবর অনুয়ায়ী জানা যাচ্ছে, রাজ্যে নতুন করে গৃহ পর্যবেক্ষণে (home quarantine) রয়েছেন ৩৯৬৯ জন।এখনও পর্যন্ত করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ২১৭ জন।তাদের রিপোর্ট এখনও সামনে আসে নি।তবে নতুন রিপোর্ট আসার পর জানা যাবে পরিস্থিতি কোন দিকে এগোচ্ছে।

 
0