সারা ভারতে ২১দিনের জন্য লকডাউন, ঘোষণা প্রধানমন্ত্রী মোদির

নিজস্ব প্রতিবেদন: করোনা থেকে সারা দেশকে বাঁচাতে বিশেষ ঘোষণা করল প্রধানমন্ত্রী মোদি।এদিন মঙ্গলবার রাত ৮টার সময় জাতির উদ্দেশ্যে ভাষনে জানালেন সারা ভারতে ২১ দিনের জন্য সম্পূর্ণ বন্ধের ঘোষণা ।আজ রাত ১২টা থেকে এই লকডাউন চালু হবে।তিনি বলেন স্বাস্থ্য পরামর্শদাতা ও অন্যান্য দেশের অভিজ্ঞতা উপর ভিত্তি করেই এই সিধান্ত নেওয়া হয়েছে । তাদের মতে করোনা সংক্রমণ যে চক্রের মাধ্যমে ছড়িয়ে পড়ছে সেই চক্র ভাঙতে কমপক্ষে ২১দিনের সময় প্রয়োজন।আর তাই সারা ভারত জুড়ে এই লকডাউন।

তিনি এও মনে করিয়ে দেন, এই লকডাউন জনতা কার্ফুর থেকেও বেশি কঠোর হবে। মোদি বলেন, অর্তনৈতিক ব্যবস্থা ভেঙে গেলেও দেশের মানুষের সুরক্ষার কথা ভেবে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।আজ যদি ২১দিন এই লকডাইন সফল না করা যায় তাহলে দেশ ২১ বছর পিছিয়ে যাবে।আর তাই সকলকে ঘরে থাকার অনুরোধ জানিয়েছেন। এদিন বিশেষ করে সামাজিক দূরত্ব বজায় রাখার উপর বারবার জোড় দিয়েছেন তিনি।

এমনকি গুজব ও অন্ধবিশ্বাস ছড়ানো থেকে বিরত থাকতে বলেছেন।পাশাপাশি করোনা থেকে দেশকে বাঁচাতে দেশের সমস্ত পরিকাঠামো উন্নত করতে ১৫ হাজার কোটি টাকা নিয়োগের কথা বলেছেন তিনি। তবে ইতিমধ্যে এই লকডাউন নিয়ে প্রশ্ন উঠতে শুরু হয়েছে।অনেকেই বলছেন সারা ভারত জুড়ে এই লকডাউন জরুরি ছিল না। এতে ভারতের পরিস্থিতি আরও জটিল হবে। তবে বেশিরভাগ করোনা সচেতন সাধারন মানুষ , এমনকি শাসক থেকে শুরু করে বিরোধী সমস্ত দলগুলো রাজনীতি ভুলে এই লকডাউনকে সমর্থন করছেন।

 

You may Like this:

শ্রমিকদের স্যুটকেস বহন করার পরামর্শ দিয়ে রাহুলকে নাটকবাজ বলে কটাক্ষ নির্মলার
অজিত ডোভাল হলেন ভারতের জেমস বন্ড, তার নেতৃত্বে বড় সাফল্যে পেল দেশ
বিকলাঙ্গ সন্তানের কাছে যেতে সাইকেলটি নিচ্ছি, ক্ষমা চেয়ে চিঠি শ্রমিকের
বড় সাফল্য পেল ভারতীয় সেনা, গ্রেফতার লস্কর-ই-তৈবার শীর্ষস্থানীয় জঙ্গি
মোদির নেতৃত্বে বিশ্বকে পথ দেখাচ্ছে ভারত, মেনে নিলেন বিল গেটস
দূর্ঘটনার কবলে পরিযায়ী শ্রমিকেরা, দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মৃত ২৪
লকডাউনে দেওয়া যাবে না মাইকে আজান, রায় দিল আদালত
মোদির চাপেই ব্যাঙ্কের ঋণ শোধ করতে চাইছে বিজয় মালিয়া!
যেকোন ভারতীয় ৩ বছরের জন্যে সেনায় যোগ দিতে পারবে
পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর জন্য মোদীর প্রশংসা করলেন অধীর