আজ মুম্বাইয়ে চালু লোকাল ট্রেন, জানুন কবে বাংলায় মিলবে পরিষেবা?

সাধারণ যাত্রীদের জন্য মুম্বাইয়ে চালু করা হল লোকাল ট্রেন। তবে মুম্বাইয়ে লোকাল ট্রেন চললেও এখনও পর্যন্ত সাধারণ যাত্রীদের সুবিধার্থে এ রাজ্যে চালু হয় নি এই পরিষেবা। করোনা পরিস্থিতিতে কোন সময়ে কীভাবে সাধারণ যাত্রীরা ট্রেনে চড়বেন তা ইতিমধ্যে নির্ধারণ করে দেওয়া হয়েছে। এনিয়ে মধ্য ও পশ্চিম রেলের জেনারেল ম্যানেজারকে বুধবার মহারাষ্ট্র সরকারের ডিজাস্টার ম্যানেজমেন্ট ও রিলিফ রিহাবিলিটশন বিভাগের সচিব কিশোর রাজে নিম্বালকার  লিখিতভাবে নির্দেশ দিয়েছেন ।

জানা যাচ্ছে, সাধারণ যাত্রীরা টিকিট বা পাস নিয়ে সকাল সাড়ে সাতটার প্রথম লোকাল ট্রেন ও দুপুর এগারোটা থেকে সাড়ে চারটে পর্যন্ত ট্রেন চড়তে পারবেন। জরুরি কাজে যুক্ত যাত্রীরা কিউআর কোড ও আইকার্ড-সহ টিকিট নিয়ে  সকাল সাড়ে আটটা থেকে সাড়ে দশটা পর্যন্ত এবং বিকাল পাঁচটা থেকে রাত সাড়ে সাতটা পর্যন্ত যাত্রা করতে পারবেন। এছাড়াও রাত আটটা থেকে শেষ ট্রেনে সবাই টিকিট বা পাশে যাত্রা করতে পারবেন। এমনকি মহিলাদের জন্য ঘন্টায় ঘন্টায় চলবে ট্রেন।

বলা বাহুল্যে, মহারাষ্ট্রের মতো পশ্চিমবঙ্গেও রেল সাধারণ যাত্রীদের জন্য লোকাল ট্রেন চালু করতে প্রস্তুত। তবে এ রাজ্যে লোকাল ট্রেন চালুর পক্ষে বাধা হয়ে দাঁড়াচ্ছে রাজ্যের মমতা সরকার। যদিও পূজোর মরশুমে কালকা- সিমমলার মাঝে ডিলাক্স ট্রেনটি দৈনিক চলাচল করছে।সূত্রের খবর, এ রাজ্যে লোকাল ট্রেন চালু হবে কিনা আপাতত তা নির্ভর করছে করোনা ভ্যাক্সিনের উপর। এর আগে নভেম্বরে ভারতের বাজারে করোনা ভ্যাকসিন আসার কথা ছিল। তবে সম্প্রতি ভারত বায়োটেক জানিয়ে দিয়েছে, আগামি বছর জুন মাসের আগে তাদের তৈরি ভ্যাক্সিন আসার সম্ভাবনা নেই। তাই কবে এ রাজ্যে সাধারণ যাত্রীদের জন্য লোকাল ট্রেন চালু হবে তা এখনও স্পষ্ট নয়। তবে মূখ্যমন্ত্রী চাইলেই এ রাজ্যেও লোকাল ট্রেন চালু হয়ে যাবে।

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

দশম-একাদশ শ্রেণির ফলাফলের ভিত্তিতে দ্বাদশের ফল প্রকাশ!
করোনা ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়ায় এই প্রথম মৃত্যু, খবর নিশ্চিত করল কেন্দ্র
ভারতীয়দের কাছে মাটি মায়ের সমান, রাষ্ট্রপুঞ্জে কড়া বার্তা প্রধানমন্ত্রী মোদির
বিশ্বের বাজারে চমক দিচ্ছে ‘মেক ইন ইন্ডিয়া' প্রোডাক্ট, রপ্তানি হল লোকোমোটিভ
বাড়ির থেকে জেল ভালো, নরেন্দ্র মোদিকে খুনের হুমকি দিয়ে গ্রেফতার যুবক
টিকা মুসলিমদের জন্য হিন্দুদের জন্য নয়, কংগ্রেস সরকারকে ধমক আদালতের
‘কাজ না করে ক্রেডিট নিচ্ছে সরকার' মোদী সরকারকে বিঁধলেন অমর্ত্য সেন
CBSE এর বৈঠকে হঠাৎ হাজির প্রধানমন্ত্রী মোদি, শুনলেন পড়ুয়াদের কথা
করোনায় মৃত পরিবারকে ৫ বছর পর্যন্ত বেতন, পড়াশোনার খরচ দেবে রিলায়েন্স
তৈরি হচ্ছে করোনার দ্বিতীয় ভ্যাকসিন, হায়দরাবাদের সংস্থাকে ছাড়পত্র মোদির