কোলকাতায় শুরু হতে চলেছে মেট্রো পরিষেবা

নিজস্ব প্রতিবেদন: এবার করোনা আবহেই মেট্রো পরিষেবা চালু হতে চলেছে শহর কোলকাতায় । জানা যাচ্ছে, লকডাউনের চতুর্থ পর্যায়ে কোলকাতায় চালু হবে এই পরিষেবা।রাজ্য সরকারের সাথে আলোচনা শেষে এই পরিষেবা শুরু হবে। শুক্রবার মেট্রোরেল জনসংযোগ কর্মকর্তা ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, সামাজিক দূরত্বের নিয়ম মেনেই চলবে মেট্রো।তবে খুব কম যাত্রী নিয়ে মেট্রো চলবে।

কোলকাতা মেট্রো যেখানে আগে প্রতি সপ্তাহে ৬ লক্ষ যাত্রী বহন করত স এখানে তা কমে দাড়াবে ২ লক্ষ।এ ছাড়া ট্রেনে চড়ার আগে প্রতিটি যাত্রীর শরীরের তাপমাত্রা পরিমাপ করা হবে। ট্রেনে উঠার সময় মাস্ক পরা বাধ্যতামূলক। সামাজিক দূরত্বের নিয়মগুলি অবশ্যই মেনে চলতে হবে।তিনি আরও বলেছিলেন যে সামাজিক দূরত্ব বজায় রাখতে অনেক টিকিট কাউন্টার বন্ধ থাকবে। কর্মীরা গেটে যাত্রীদের প্রবেশ নিয়ন্ত্রণ করবে।

এছাড়া মেট্রোরেল জনসংযোগ কর্মকর্তা ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, মেট্রো কর্তৃপক্ষ কেন্দ্রীয় সরকারের নির্দেশিকা মেনে চলতে বাধ্য। অতএব, কর্তৃপক্ষরা খেয়াল রাখবেন যে কোনও পরিস্থিতিতে মেট্রোর প্ল্যাটফর্ম বা ট্রেনের ভিড় না হয়।মেট্রো টোকেনের পরিবর্তে স্মার্ট কার্ড ব্যবহারে উত্সাহিত করবে।

 

You may Like this:

CESC'র সঙ্গে মমতার 13000 কোটি টাকার দুর্নীতির অভিযোগ মুকুলের
আমফান বিপর্যয় মোকাবেলায় মমতা নয়, মোদির উপর আস্থা অধীরের
আসছে কেন্দ্রীয় পর্যবেক্ষক দল, রাজ্যকে আরও আর্থিক সহায়তা কেন্দ্রের
যান্ত্রিক ত্রুটি নয়, রাজরোষে বন্ধ কলকাতা নিউজ! জানাল চ্যানেল কর্তৃপক্ষ
চোখ রাঙাচ্ছে আমফান, ২১ বছর পর ইতিহাসের পুনরাবৃত্তি !
অভিনব উদ্যেগ, যাদবপুরে বিনা পয়সায় চালু সিপিএমের সব্জি বাজার
ভোট হলেই পরিযায়ীরা মূখ্যমন্ত্রীকে বহিস্কার করবে, বিস্ফোরক ভারতী
মূখ্যমন্ত্রী কেন্দ্রীয় অনুদান খরচের হিসাব দেন না, অভিযোগ দিলিপের
সিপিএমের কাছে শেষ পর্যন্ত মাথা নোয়াতে বাধ্য হল নব্বান্ন
রাজ্যেকে কিছুই দিচ্ছে না, ২০ লাখ কোটির প্যাকেজ আসলে ঘোড়ার ডিম