“পুনর্গণনার নির্দেশ দিলে প্রাণে মেরে ফেলা হতে পারে আমাকে”-বিষ্ফোরক তথ্য ফাঁস মমতার

নির্বাচনে প্রথম থেকেই বাংলা তথা সারা দেশের নজর নির্বাচনী কুরুক্ষেত্রের এপিসেন্টার নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্র। যেদিন থেকে মুখ্যমন্ত্রী খোদ ঘোষণা করেছিলেন ভাবছি এবার নন্দীগ্রাম থেকেই লড়বো, সেদিন থেকেই বহু বছর পর চর্চায় উঠে এসেছিলো মমতার ‘নন্দী মা’। তার পরেই শিলমোহর পড়ে শুভেন্দুর ইচ্ছায়। মাননীয়ার প্রতিপক্ষ হয়ে লড়তে। সেই সময় থেকেই গোটা রাজ্য শুধু নয়, গোটা দেশের চোখ ছিলো নন্দীগ্রামের ওপর।

অন্যথা হয়নি ভোট গণনার দিনেও। প্রতি পদে চরম উত্তেজনায় গেছে কাল সারাদিন। কোন রাউন্ডে শুভেন্দু এগিয়ে তো কখনো মমতা, বিকেল নাগাদ মমতাকে জয়ী ঘোষণা করা হলেও, কিছুউক্ষনের মধ্যে বদল ঘটে ফের। পুনর্গণনায় জানা জায় নন্দীগ্রামে জয়ী শুভেন্দু অধিকারী। মমতা বন্দ্যোপাধ্যায় তখনই আরো এক দফা  পুনর্গণনার কথা বললেও, কমিশনের তরফ থেকে জানানো হয় জয়ী শুভেন্দুই।

সাংবাদিক বৈঠকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, ‘নন্দীগ্রামের মানুষের রায় মেনে নিচ্ছি। কিন্তু ওখানে ভোট লুঠ হয়েছে। আদালতে যাব আমরা।’ পুনর্গণনার দাবিতে এদিন সকালে নন্দীগ্রামের গড়চক্রবেড়িয়া ভূতা মোড়ে পথ অবরোধ করেন তৃণমূল কর্মীরা। যার জেরে বন্ধ হয়ে যায় নন্দীগ্রাম-সোনাচূড়া সড়কে যান চলাচল।  ঠিক তার পরই আজ নন্দীগ্রাম নিয়েই আরো একটি বিস্ফোরক ঘটনা সামনে আনলেন তৃণমূল সুপ্রিমো, “প্রাণনাশের হুমকি রয়েছে বলে পুনর্গণনার নির্দেশ দিতে ভয় পাচ্ছেন নন্দীগ্রামের রিটার্নিং অফিসার।

কালীঘাটে সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, “কাল অনেক রাতে নন্দীগ্রামের রিটার্নিং অফিসারের একজনকে পাঠানো একটি মেসেজ আমার কাছে এসেছে। সেটাতেই স্পষ্ট যে ওখানে ঠিক কী হয়েছে।” রিটার্নিং অফিসারের সঙ্গে কোন অজ্ঞাত পরিচয় ব্যাক্তির ম্যাসেজ সামনে আনেন, ‘‘বন্দুকের নলের মুখে কাজ করতে হচ্ছে। পুনর্গণনার নির্দেশ দিলে প্রাণে মেরে ফেলা হতে পারে আমাকে।’’ আজকের সাংবাদিক বৈঠক থেকে তিনি আরও একবার জানিয়েছেন ঘটনা নিয়ে আদালতে যাবেন তিনি। ততক্ষণ পর্যন্ত ভিভিপ্যাট, ব্যালট এবং ইভিএম আলাদা আলদা ভাবে সরিয়ে রাখতে হবে।

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

‘নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করেছে বিজেপি কর্মী’, বিস্ফোরক শুভেন্দু
তৃণমূল প্রাইভেট লিমিটেড কোম্পানি বলেই হেরেও মুখ্যমন্ত্রী মমতা: শুভেন্দু
ঠাঁই নেই কেন্দ্রীয় মন্ত্রিসভায়, রাজ্য যুব মোর্চার পদ থেকে ইস্তফা সৌমিত্রর
‘মানুষ বোকা নয়’, যশ-শ্রাবন্তী-পায়েলকে নিয়ে সমালোচনায় বিজেপি নেত্রী কাঞ্চনা
মুখে লিউকোপ্লাস্ট লাগিয়ে বসে থাকুন, বিরোধীদের তীব্র কটাক্ষ জ্যোতিপ্রিয় র
আজ থেকে অধিবেশন, ভেবে চিন্তে আপাতত পদ্ম সারিতেই বসবেন মুকুল
হোয়াটসঅ্যাপ এর বার্তা ফাঁস করে ষড়যন্ত্রর প্রমাণ দিলেন দেবাংশু !
‘রাজ ভবনে কেন দেবাঞ্জনের দেহরক্ষী?’রাজ্যপালের সঙ্গে ছবি প্রকাশ করে তোপ তৃণমূলের
‘পরকীয়া’য় বেশি মন রাজ্যপালের, বিতর্কিত দাবি মদন মিত্রের
ভোটার সংখ্যা ৬৭৬, কিন্তু ভোট পড়ল ৭৯৯! নন্দীগ্রামের নথি নিয়ে তোলপাড় রাজ্য