সপ্তম দফায় গেরুয়া ঝড়, সংযুক্ত মোর্চা পেতে পারে ৬টি আসন, বলছে সমীক্ষা

শেষ হয়েছে ৬ষ্ঠ  দফার নির্বাচন । আজ রাজ্য জুড়ে চলছে সপ্তম দফার নির্বাচন। এই দফায় মোট ৩৪টি আসনের বেশিরভাগ জায়গায় বিজেপির জয়ের সম্ভাবনা বেশি।  সমীক্ষা যা বলছে তাতে দেখা যাচ্ছে ৬ষ্ঠ দফার শেষে মোট ২২৩টি আসনের মধ্যে বিজেপি পেতে চলেছে ১৫০টি আসন, তৃণমূল  ৭২টি আসন ও সংযুক্ত মোর্চা পেতে চলেছে ১টি আসন।

বলা বাহুল্য সপ্তম দফায় মোটি ৩৬টি আসনে নির্বাচন হওয়ার কথা ছিল। তবে করোনায় আক্রান্ত হয়ে দুই বিধানসভা কেন্দ্র সামসেরগঞ্জ এবং জঙ্গিপুরের দুঽজন প্রার্থীর মৃত্যু হওয়ায় ওই দুই কেন্দ্রের ভোট পিছিয়ে দেওয়া হয়েছে। এই দুই কেন্দ্রে ভোট নেওয়া হবে ১৩ই মে। এই দুই কেন্দ্রের একটি আসন সামসেরগঞ্জ কেন্দ্রে সংযুক্ত মোর্চা এবং অপর কেন্দ্র জঙ্গীপুরে বিজেপির জয়লাভের সম্ভাবনা বেশি। এই দফায় ৩৪টি আসনে বিজেপি ১৯টি, তৃণমূল ৯টি ও সংযুক্ত মোর্চা ৬টি আসনে জয়ী হতে পারে।

একনজরে দেখে নেওয়া যাক সপ্তম দফার নির্বাচনে কোন কোন আসনে বিজেপি জয়লাভ করতে পারে। (৩৭) কুশমান্ডি (৩৯) বালুরঘাট (৪০) তপন (৪১) গঙ্গারামপুর (৪২) হরিরামপুর (৪৩) হবিবপু (৪৪) গাজোল (৬৪) মুর্শিদাবাদ (১৫৯) ভবানীপুর (১৬০) রাসবিহারি ( ২৭৫) পান্ডবেশ্বর (২৭৬) দূর্গাপুর পূর্ব (২৭৭) দূর্গাপুর পশ্চিম (২৭৮) রানীগঞ্জ (২৭৯) জামুরিয়া (২৮০) আসানসোল দক্ষিন (২৮১) আসানসোল উত্তর (২৮২) কুলটি (২৮৩) বারাবণি বিধানসভা আসন নিয়ে মোট ১৯টি আসনে বিজেপির জয়লাভের সম্ভাবনা বেশি।অর্থাৎ সপ্তম দফা শেষে বিজেপির সম্ভাব্য আসন সংখ্যা হবে ১৬৯।

সপ্তম দফার নির্বাচনে যে আসনে তৃণমূল জিততে পারে তার তালিকা দেওয়া হল- (৩৮) কুমারগঞ্জ (৪৮) রাতুয়া ( ৫৭) সুতি (৫৯) রঘুনাথগঞ্জ (৬০) সাগরদিঘি (৬৩) রানিনগর (৬৫) নবগ্রাম (১৫৮) কোলকাতা পোর্ট (১৬১) বালিগঞ্জ বিধানসভা নিয়ে মোট ৯টি আসন তৃণমূল জিততে পারে। অর্থাৎ সপ্তম দফা শেষে তৃণমূলের মোট আসন সংখ্যা হবে ৮১টি। সপ্তম দফায় যে আসনে সংযুক্ত মোর্চা জিততে পারে তার তালিকা – (৪৫) চঞ্চল (৪৬) হরিশচন্দ্রপুর (৪৭) মালতিপুর (৫৫) ফারাক্কা (৬১) লালগোলা (৬২) ভগবানগোলা আসন নিয়ে মোট ৬টি আসনে সংযুক্ত মোর্চার জয়লাভের সম্ভাবনা বেশি।

 

 

 

 

 

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

‘নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করেছে বিজেপি কর্মী’, বিস্ফোরক শুভেন্দু
তৃণমূল প্রাইভেট লিমিটেড কোম্পানি বলেই হেরেও মুখ্যমন্ত্রী মমতা: শুভেন্দু
ঠাঁই নেই কেন্দ্রীয় মন্ত্রিসভায়, রাজ্য যুব মোর্চার পদ থেকে ইস্তফা সৌমিত্রর
‘মানুষ বোকা নয়’, যশ-শ্রাবন্তী-পায়েলকে নিয়ে সমালোচনায় বিজেপি নেত্রী কাঞ্চনা
মুখে লিউকোপ্লাস্ট লাগিয়ে বসে থাকুন, বিরোধীদের তীব্র কটাক্ষ জ্যোতিপ্রিয় র
আজ থেকে অধিবেশন, ভেবে চিন্তে আপাতত পদ্ম সারিতেই বসবেন মুকুল
হোয়াটসঅ্যাপ এর বার্তা ফাঁস করে ষড়যন্ত্রর প্রমাণ দিলেন দেবাংশু !
‘রাজ ভবনে কেন দেবাঞ্জনের দেহরক্ষী?’রাজ্যপালের সঙ্গে ছবি প্রকাশ করে তোপ তৃণমূলের
‘পরকীয়া’য় বেশি মন রাজ্যপালের, বিতর্কিত দাবি মদন মিত্রের
ভোটার সংখ্যা ৬৭৬, কিন্তু ভোট পড়ল ৭৯৯! নন্দীগ্রামের নথি নিয়ে তোলপাড় রাজ্য