দেশের অর্থনীতিতে মদত ! মদ্যপায়ী প্রানীদের উপর ছিঁটানো হল ফুল

নিজস্ব প্রতিবেদন: এর আগে করোনা যোদ্ধাদের সন্মানে দ্বিতীয় পর্যায়ের লকডাউনের শেষ দিনে অর্থাৎ ৩রা মে বায়ুসেনার পক্ষ থেকে আকাশ থেকে ফুল ছিঁটানো হয়েছিল।তবে এবার দেশের অর্থনীতির ভার নিজেদের কাঁধে নেওয়া সুরাপ্রেমীদের উপর ফুল ছিঁটানো হল। সম্প্রতি এমনই একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।ভিডিওতে দেখা যাচ্ছে, এক ব্যাক্তি মদের দোকানের সামনে লাইন দেওয়া সুরাপ্রেমীদের উপর ফুল ছিটাচ্ছেন।

ঘটনাটি ঘটেছে, ৫ই মে দিল্লির চন্দর নগরে। যদিও বিদ্রুপ করার জন্যে সুরাপ্রেমীদের উপর ফুল ছিঁটানো হয়েছে বলে মনে করা হচ্ছে। বিষয়টি বিদ্রুপ করে হলেও লাইনে উপস্থিত  অনেককেই ওই ব্যাক্তির ফুল ছিটানোর দৃশ্য মোবাইলে রেকর্ড করছিলেন। আবার অনেকেই ব্যাপারটি কি হচ্ছিল তা বুঝে উঠতে পারেন নি।তবে যাইহোক, সোশ্যাল মিডিয়ায় এমন ভিডিও সামনে আসায় নেটপাড়ার সকলের কাছে তা হাসির খোরাক জুগিয়েছে।

ভিডিওটি শেয়ার করে অনেকেই লিখছেন, দেশের অর্থনীতির ভার এখন এদের কাঁধে। তাই  সন্মান জানাতে এদের উপর করা হল পুষ্প বৃষ্টি। আবার কেউ লিখছেন মদের টাকায় সরকার চাল কিনে ফ্রিতে দেবে, আর এরা চাল বিক্রি করে মদ কিনবে । তাই হিসাব বরাবর।বলা বাহুল্যে, মদের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের  এই সিদ্ধান্ত অনেকেই বিরোধীতা করছেন। তবে অস্বীকার করার জায়গা নেই ,বহু রাজ্যে রাজস্বের একটি বড় উৎস মদ। করোনা পরিস্থিতিতে   যেহেতু সরকারের কাছে অর্থ নেই, মদ থেকে আসা আয় সেই অর্থের যোগান দেবে।