জেনে নিন কবে থেকে রাজ্যে চালু হবে লোকাল ট্রেন

রাজ্যে করোনা সংক্রমণ কিছুটা শিথিল হতেই কঠোর বিধিনিষেধের কিছুটা হলেও শিথিলতা আনলো রাজ্য সরকার। নবান্নে বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, খুচরো বিক্রেতাদের দোকান এখন থেকে খোলা থাকবে দিনে ৪ ঘন্টা। দুপুর ১২ টা থেকে বিকাল ৪ টে পর্যন্ত। পাশাপাশি ১৫ জুনের পর থেকে নির্দিষ্ট শর্ত মেনে হোটেল, রেস্তোরাঁ এবং শপিংমল খোলার অনুমতি দিয়েছেন।

এই  পরিস্থিতিতে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে কবে থেকে চালু হবে লোকাল ট্রেন। কারণ এই লোকাল ট্রেনের সাথে যেমন সাধারণ মানুষের যোগাযোগ ব্যবস্থা বহুলাংশে, নির্ভরশীল ঠিক তেমনই অনেকের রুটি-রোজগারও নির্ভর করে এই লোকাল ট্রেনের উপর। আর এই লোকাল ট্রেন কবে থেকে চালু হবে তা নিয়ে মুখ খুললো রেল বোর্ড।পুনরায় লোকাল ট্রেন চালু হওয়া নিয়ে ইতিমধ্যেই রাজ্য ও রেল বোর্ডের মধ্যে চাপানউতোর তৈরি হয়েছে। রেল বোর্ডের তরফ থেকে কার্যত রাজ্যের ঘাড়েই বল ঠেলেছে।

রেল বোর্ডের চেয়ারম্যান সুনিত শর্মা জানিয়েছেন, ভোট পর্ব মিটে যাওয়ার পর রাজ্য সরকারের তরফ থেকে রেল বোর্ডের কাছে আবেদন করা হয়েছিল লোকাল ট্রেন বন্ধ রাখার জন্য। সেই আবেদন মতো বন্ধ রাখা হয় লোকাল ট্রেন। তবে রেল মন্ত্রক পুনরায় লোকাল ট্রেন চালু করার জন্য পুরোপুরি তৈরি। এখন রাজ্য সরকার যেদিন বলবে সেদিনই পরিষেবা চালু হয়ে যাবে। তবে বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে যখন পুনরায় ট্রেন চলাচল শুরু হোক না কেন কোভিড প্রটোকল মেনেই চলতে হবে যাত্রীদের। রেল বোর্ডের তরফ থেকে এমনটা জানানোর পাশাপাশি স্পষ্ট করে জানানো হয়েছে, রেলের কাছে কোচ অথবা কর্মী কোন কিছুরই অভাব নেই। তবে বিভিন্ন রাজ্যের করোনা পরিস্থিতির কথা মাথায় রাখতে হচ্ছে। কারণ প্রত্যেক রাজ্যের করোনা পরিস্থিতি একরকম নয়।

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

ঠাঁই নেই কেন্দ্রীয় মন্ত্রিসভায়, রাজ্য যুব মোর্চার পদ থেকে ইস্তফা সৌমিত্রর
হোয়াটসঅ্যাপ এর বার্তা ফাঁস করে ষড়যন্ত্রর প্রমাণ দিলেন দেবাংশু !
‘রাজ ভবনে কেন দেবাঞ্জনের দেহরক্ষী?’রাজ্যপালের সঙ্গে ছবি প্রকাশ করে তোপ তৃণমূলের
১৫০টির বেশি পরিবারের হাতে ত্রান তুলে দিলেন শালতোড়ার বিধায়ক চন্দনা বাউড়ি
পাগল ছাড়া মুখ্যমন্ত্রী মমতাকে কেউ বিশ্বাস করেননা - মমতাকে ফের আক্রমণ দিলীপের
‘কালো কুকুর চিৎকার করে’, ধনখড় প্রসঙ্গে বিতর্কিত মন্তব্য মদন মিত্রের
"কে সুজাতা? কোনো স্ট্যান্ডার্ড নেই। পাগলের মত সবসময় বকে যায়।"-বৈশাখী
‘আমরা কর্মীদের নিরাপত্তা দিতে পারছিনা, তাই দল ছেড়ে যাচ্ছে’ : দিলীপ
কালিয়াচক কাণ্ডে নয়া মোড়! ক্রমশ রহস্য ঘনীভূত হচ্ছে
বাংলায় চাকরি নেই, তাই মানুষ গুজরাত-মহারাষ্ট্রে ছুটছে: দিলীপ