সিপিএমের কাছে শেষ পর্যন্ত মাথা নোয়াতে বাধ্য হল নব্বান্ন

নিজস্ব প্রতিবেদন: অবশেষে নতি স্বীকার করল নবান্ন।শিলিগুড়ি পুরবোর্ডের মেয়াদ শনিবার শেষ হয়েছে। এর আগে বৃহস্পতিবার নবান্ন থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। আর এই বিজ্ঞপ্তিতে কলকাতা পৌরসভার রীতিতে শিলিগুড়িতে বিদায়ী মেয়রের সভাপতিত্বে ১২ সদস্যের একটি বোর্ড গঠনের নির্দেশ দেওয়া হয়।।তবে এই বোর্ডের সদস্য হিসাবে তৃণমূলের ৫ জন কাউন্সিলরের নাম থাকায় আপত্তি তোলে সিপিএম।

এরপর তারা শিলিগুড়ি পুরসভার প্রশাসনিক বোর্ড থেকে তৃণমূলের ৫ জন কাউন্সিলরের নাম বাদ দেওয়ার জন্য চাপ সৃষ্টি করে। সিপিএম দাবি করে যদি তৃণমূল কাউন্সিলদের বাদ না দেওয়া হয় তবে বিরোধী কাউন্সিলরদেরও অন্যান্য জায়গায় বোর্ডে অন্তর্ভুক্ত করতে হবে। তারপরে তারা শিলিগুড়ির প্রশাসনিক বোর্ডের দায়িত্ব নেবেন।অবশেষে শনিবার দিনভর নাটকের পর বিকেলে নতুন বিজ্ঞপ্তি জারি করে পুর ও নগরোন্নয়ন মন্ত্রক।

অবশেষে তৃণমূল কাউন্সিলর বাদ দিয়ে বিদায়ী মেয়র অশোক ভট্টাচার্যকে চেয়ারম্যান এবং ৬জন বাম কাউন্সিলরকে সদস্য করা হয়। সিপিএম রাজ্যসভার সাংসদ তথা আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য্য বলেছিলেন, কলকাতা পৌরসভায় প্রশাসক নিয়োগের জন্য আইনের কোনও বিধান নেই। সেক্ষেত্রে সরকারের উচিত ছিল একটি অধ্যাদেশ বা আইন নিয়ে এসে  প্রশাসক নিয়োগ করা। তবে শিলিগুড়ি পৌরসভায় আইনী বাধা নেই।

 

You may Like this:

CESC'র সঙ্গে মমতার 13000 কোটি টাকার দুর্নীতির অভিযোগ মুকুলের
আমফান বিপর্যয় মোকাবেলায় মমতা নয়, মোদির উপর আস্থা অধীরের
আসছে কেন্দ্রীয় পর্যবেক্ষক দল, রাজ্যকে আরও আর্থিক সহায়তা কেন্দ্রের
যান্ত্রিক ত্রুটি নয়, রাজরোষে বন্ধ কলকাতা নিউজ! জানাল চ্যানেল কর্তৃপক্ষ
চোখ রাঙাচ্ছে আমফান, ২১ বছর পর ইতিহাসের পুনরাবৃত্তি !
অভিনব উদ্যেগ, যাদবপুরে বিনা পয়সায় চালু সিপিএমের সব্জি বাজার
ভোট হলেই পরিযায়ীরা মূখ্যমন্ত্রীকে বহিস্কার করবে, বিস্ফোরক ভারতী
মূখ্যমন্ত্রী কেন্দ্রীয় অনুদান খরচের হিসাব দেন না, অভিযোগ দিলিপের
কোলকাতায় শুরু হতে চলেছে মেট্রো পরিষেবা
রাজ্যেকে কিছুই দিচ্ছে না, ২০ লাখ কোটির প্যাকেজ আসলে ঘোড়ার ডিম