ভ্যাকসিনের কালোবাজারি নিয়ে চাকদহে ১২নং ওয়ার্ডে স্বাস্থ্য কেন্দ্রে উত্তেজনা

ক্রমশ বেড়েই চলেছে বাংলায় করোনা আক্রান্ত সংখ্যা।গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫২ হাজার ৯৯১ জন। একদিনে মৃত্যু হয়েছে ২৮১২ জনের। গত ২৪ ঘণ্টায় কোভিড মুক্ত হয়েছেন ২ লাখ ১৯ হাজার ২৭২ জন।সুস্থতার হার ৯৬ শতাংশ। ধীরে ধীরে বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা সেভাবে বেড়ে চলেছে তাতে দিন দিন চাহিদা বাড়ছে করোনা ভাইরাস এর ভ্যাকসিন।

আর এই ভ্যাকসিন‌ এর জন্য মানুষের ভিড় জমছে সরকারি হাসপাতাল, স্বাস্থ্য কেন্দ্রগুলিতে।আর এবার সেই স্বাস্থ্যকন্দ্র বিরুদ্ধে খোলা বাজারে সরকারি ভ্যাকসিন বিক্রির অভিযোগ উঠলো।

প্রসঙ্গত, ঘটনাটি ঘটেছে চাকদহ ১২নং ওয়ার্ডে মালবিকা প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে।জানা যায় ওই স্বাস্থ্যকেন্দ্রর পিছন থেকে ওখানকার ডাক্তার, স্বাস্থ্যকর্মীরা চড়া দামে বিক্রি করছে ভ্যাকসিন। এদিকে ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে মিলছে না ভ্যাকসিন।আর এই কালোবাজারি সামনে আসতেই শুরু হয় উত্তেজনা, শোনা যায় এ কাজে সাথে যুক্ত সকলকে আটক করেছে জনগন। তবে এতকিছুর পরও ডাক্তারদের বক্তব্য একটা সামান্য ভুল হয়ে গেছে।এখন প্রশ্ন উঠেছে এই অতিমহামারীতে যেখানে একমাত্র ভরসা ভ্যাকসিন, সেই ভ্যাকসিন সাধারণ মানুষকে না‌ দিয়ে অর্থর বিনিময়ে বিক্রি করে,নিজেদের পকেট ভারী করে চলেছে। এখন প্রশ্ন উঠেছে রক্ষক ই তবে ভক্ষক!

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article