খাদ্র সামগ্রী দিয়ে গরীবদের পাশে দাঁড়ালো ধনিচা স্কুলের প্রাক্তনীরা

নিজস্ব প্রতিবেদন: করোনার প্রকোপে গোটা বিশ্বের পরিস্থিতি খুবই সঙ্কটজনক।সারা ভারতেই ইতিমধ্যে ১৭২৬৫ জন করোনায় আক্রান্ত।এই ভাইরাসের বিস্তার বন্ধ করতে ৩মে পর্যন্ত লকডাউনের ঘোষনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই লকডাউন করোনা ভাইরাস সংক্রমণ রোধের একমাত্র উপায় হলেও  লকডাউনের কারণে বিপদে পড়েছেন সকল দুস্থ মানুষজন।এই কঠিন পরিস্থিতিতে এবার অসহায় গরীব মানুষদের পাশে এসে দাঁড়াল চাকদহ ধনিচা স্কুলের প্রাক্তনীরা।ইতিমধ্যে তারা প্রায় ২০০টি পরিবারের কাছে  তুলে দিয়েছে খাদ্য সামগ্রী।

প্রথমে ১৬এপ্রিল স্কুলের  পার্শ্ববর্তী এলাকায়  ১০০টি পরিবার ও ১৯ এপ্রিল আরও ৮৫টি পরিবারের হাতে পরিবার পিছু ৫কেজি চাল, ৫০০গ্রাম ডাল, ১০০গ্রাম সোয়াবিন এবং ২ কেজি আলু তুলে দেওয়া হয়।পরবর্তীকালে আরও অসহায়  পরিবারের কাছে যাতে খাদ্য সামগ্রী তুলে দেওয়া যায় সেই লক্ষ্যে কাজ করে চলেছে তারা। শুধু তাই নয় তাদের এই কাজে স্কুলের সকল শিক্ষক ও শিক্ষিকারাও  সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

বিদেশে কর্মরত স্কুলের এক প্রাক্তনী জানিয়েছে, অসহায় গরীবদের সহায়তা করার এই সিদ্ধান্তটা স্কুলের ১৯৯৯ থেকে ২০১৮ সালের প্রাক্তনীদের নিয়ে গঠিত ধনিচা হাই স্কুলের রীউনিয়ন হোয়াটসঅ্যাপ গ্রুপে আলোচনার মাধ্যমে নেওয়া হয়।আর তা বাস্তবায়িত করতে সোশ্যাল মিডিয়ায়ও প্রচার চালানো হয়। এরপর স্কুলের অনেক পুরনো ছাত্র-ছাত্রীরা আমাদের সাথে যোগাযোগ করে এবং এই কাজে তারা আর্থিক সহায়তা করে।তাদের সকলের সহযোগিতার কারনেই আমরা এই পরিকল্পনা বাস্তবায়িত করতে পেরেছি।এই কাজ যাতে আমরা এগিয়ে নিয়ে যেতে পারি সেকারনে স্কুলের বাকী প্রাক্তনীদেরও আমাদের পাশে এসে দাঁড়ানোর জন্য অনুরোধ করছি।

 

You may Like this:

চাকদহে করোনা রোগীর সন্ধান! তৎপর প্রশাসন, চলছে থার্মাল স্ক্যানিং
করোনা আবহে রক্তের চাহিদা মেটাতে এগিয়ে এল চাকদহ ধনিচা হাইস্কুল
চুপিসারে মধ্যবিত্তদের ত্রান পৌছে দিচ্ছে অভিযান অ্যাসোসিয়েশন
চাকদহ প্রশাসনের উদ্যেগে কবিগুরুর ১৫৯তম জন্ম শতবার্ষিকী পালন
আজ থেকে মদ্যপায়ী প্রানীদের জন্যে চাকদহেও খুলবে মদের দোকান
অসামাজিক কাজের অভিযোগে গ্রেফতার তৃণমূল কাউন্সিলর-সহ তিনজন
তবলিঘি জামাতদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ যোগী আদিত্যনাথের
মমতা ব্যানার্জীর সাথে কাজ করতে চান অধির চৌধুরি
নতুন রুপে চালু প্রচেষ্টা প্রকল্প, জেনে নিন আবেদন পদ্ধতি
মুকুল রায় কে নিয়ে গেরুয়া শিবিরে শুরু হলো আবার জল্পনা