TMC সাংসদের বাড়িতে উদ্ধার ১০,০০০ মার্কিন ডলার ও ৩২ লক্ষ টাকা

নিজস্ব প্রতিবেদন: ফের একবার দূর্নীতিতে জড়িয়ে পড়ল তৃণমূলের এক সাংসদ।বিগত কয়েক বছরে তৃণমূলের একের পর এক নেতা কোনো না কোনো দুর্নীতি মামলায় ফেঁসেই চলেছেন,যার ফলে তৃণমূলের উপর বিশ্বাস হারাচ্ছে পশ্চিমবঙ্গের মানুষ। যা তৃণমূল সুপ্রিমো  মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য চিন্তার কারণ হয়ে উঠেছে।

ফলে তৃণমূল সাংসদের আরও একটি দূর্নীতি মামলা সামনে আসায় মমতার কপালে যে ভাজ ফেলেছে তা আর বলার অপেক্ষা রাখে না।এবারের দূর্নীতিতে  তৃণমূল কংগ্রেস রাজ্যসভার সাংসদ কেডি সিংয়ের নাম জড়িয়েছে। জানা যাচ্ছে,  এনফোর্সমেন্ট ডিরেক্টরেট  টাকা পাচার মামলায়  কেডি সিং এবং তার সহযোগীদের বাড়িতে তল্লাশি চালিয়ে লেনদেন সম্পর্কিত বিভিন্ন দলিল, ডিজিটাল প্রমানের পাশাপাশি সম্পত্তি-সংক্রান্ত নথি উদ্ধার করে।

এ ছাড়া দিল্লির কেডি সিংয়ের বাসভবন থেকে ১০০০০ মার্কিন ডলার নগদ অর্থের পাশাপাশি ৩২ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে। । নিউদিল্লি ও চণ্ডীগড়ের ৭ টি স্থানে তল্লাশি অভিযান চালানো হয়েছিল। এছাড়াও, আলকেমিস্ট গ্রুপের সাথে সম্পর্কিত ১৪ টি নিবন্ধিত সংস্থার অফিসগুলিতে অভিযান চালানো হয়েছিল। কেডি সিং এগুলির সঞ্চালন করেন।অনেকদিন আগে থেকেই রাজ্যসভার সাংসদ কেডি সিং, তাঁর ছেলে করণদীপ , আলকেমিস্ট টাউনশিপ ইন্ডিয়া লিমিটেড, অ্যালকেমিস্ট হোল্ডিংস লিমিটেড এবং অন্যান্য সংস্থার বিরুদ্ধে  কলকাতা পুলিশ এফআইআর দায়ের করেছিল। তাদের বিরুদ্ধে কয়েক হাজার গ্রাহককে প্রতারণার অভিযোগ রয়েছে। কলকাতা পুলিশের এফআইআর ভিত্তিতে ইডি পিএমএলএর অধীনে ২০১৮ সালে তদন্ত শুরু করেছিল।

chakdaha24x7
Author: chakdaha24x7