করোনা ভাইরাসকে তোয়াক্কা না করেই শাহিনবাগে CAA বিরোধী ধরনা

নিজব প্রতিবেদন: সারা বিশ্ব এখন করোনা ভাইরাসে জর্জরিত, এমনকি ভারতেও এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন অনেকেই।ইতিমধ্যে ভারতে এই ভাইরাসে তিন জনের মৃত্যু হয়েছে। সারা বিশ্বে এই ভাইরাস আক্রান্তের সংখ্যা ১৮৬৮৬৫। ভারতে আক্রান্তের সংখ্যা ১৩৫ ছাড়িয়ে গেছে।এমনকি বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে মহামারী ঘোষণা করেছে।পরীক্ষা নিরিক্ষা চললেও এখনও পর্যন্ত এই ভাইরাস আটকানোর মতো কোন ওষুধ আবিস্কার হয় নি।

তবে এই ভাইরাস ঠেকাতে যেকোন রকম জমায়েত না করার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।পাশাপাশি কথা বলার সময় নির্দিষ্ট দূরত্ব বজায় রাখা এবং হ্যান্ড শেক না করার কথাও জানিয়েছেন তারা।ইতিমধ্যে আপনারা সোশ্যাল মিডিয়ায় দেখে থাকবেন বিভিন্ন দেশের রাষ্ট্র নায়করা একে অপরের সাথে হ্যান্ড শেক করার পরিবর্তে ভারতীয় সংস্কৃতিতে প্রচলিত নমস্কার জানাচ্ছেন।সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়েছে।তবে এতকিছুর পরেও ভারতে দিল্লির শাহিনবাগে দেখা গেল উল্টো চিত্র।যেখানে সারা দেশ জুড়ে করোনা আতঙ্ক রয়েছে সেখানে সেসব কিছুর তোয়াক্কা না করেই দিল্লির শাহিনবাগে CAA বিরোধীতায় জমায়েত হয়ে ধরনায় বসেছেন বিক্ষোভকারীরা।

সুরক্ষার কথা ভেবে দিল্লি পুলিশ ইতিমধ্যে শাহিনবাগে পৌছে গিয়েছেন। এমনকি দিল্লি পুলিশ ও রেসিডেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সদস্যরা করোনা ভাইরাসের সংক্রমন যাতে না ছড়িয়ে পরে তা বুঝিয়ে তাদেরকে জমায়েত না করার কথা বলেছেন। তবে কোন কথায় শুনতে নারাজ বিক্ষোভকারীরা।তারা জানাচ্ছেন, যতদিন না আইন প্রত্যাহার করা হবে ততদিন তারা এই ধরনা আন্দোলন চালিয়ে যাবে।

 
0