মহিলা মুখ্যমন্ত্রী হয়েও বাংলার মহিলারা সবথেকে বেশি অত্যাচারিত

বাংলার নির্বাচন পরবর্তী পরিস্থিতিকে দেশভাগের পরের অশান্ত অবস্থার সঙ্গে তুলনা করলেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। আক্রান্ত কর্মীদের সঙ্গে দেখা করতে মঙ্গলবার দু’দিনের রাজ্য সফরে এসেছেন বিজেপি সর্বভারতীয় সভাপতি।

রবিবার ফল ঘোষণার পর থেকেই রাজ্যে ভোট পরবর্তী হিংসার বলি কম করে ১৪। বিজেপির অভিযোগ, বেনজির ভোট পরবর্তী হিংসা হচ্ছে বাংলায়। দুপুরে কলকাতা পৌঁছে প্রথমেই সোনারপুরে রাজনৈতিক হিংসার বলি BJP কর্মীর বাড়িতে যান তিনি। নিহত হারান অধিকারীর স্ত্রী স্বর্ণলতা অধিকারী সঙ্গে কথা বলেন। মৃতের নাবালক ছেলেকে পাশে থাকার আশ্বাস দেন তিনি। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘মমতা নির্বাচন জেতার পর যেভাবে সন্ত্রাস চালাচ্ছে তাতে বোঝা যাচ্ছে তার গণতন্ত্রের উপর কতটা ভরসা আছে। নিরীহ লোকেদের উপর অত্যাচার চালানো হচ্ছে। গণতান্ত্রিক উপায়ে বিজেপি এই ঘটনার প্রতিবাদ জানাবে। অন্যায়ের বিরুদ্ধে বিজেপি শেষ পর্যন্ত লড়াই করবে। মহিলাদের উপরেও অত্যাচার করা হচ্ছে মহিলা মুখ্যমন্ত্রী হওয়া সত্বেও। আমরা ভয় পায় না। যারা ভয় দেখাচ্ছে তাদের উদ্দেশ্যে বলতে চাই ভয় দেখিয়ে বিজেপিকে আটকানো যাবে না। ‘ রাজ্যে ন্যায় ফিরিয়ে আনবে বলে দাবি নাড্ডার।

নবনির্বাচিত তৃণমূল সরকারের উপর ক্ষোভ উগরে নাড্ডা বলেন,‘স্বাধীন ভারতে কখনও এ ঘটনা কেউ দেখেনি। বিধানসভা নির্বাচনের পর যে ঘটনার সাক্ষী হল পশ্চিমবঙ্গ তাতে আমরা হতবাক। এমন উদ্বেগজনক পরিবেশের ঘটনা দেশভাগের সময় শোনা গিয়েছিল।’

পশ্চিমবঙ্গের ভোট পরবর্তী পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন রাজ্যপালকে ফোন করে কথা বলেন। রাজ্যপাল জগদীপ ধনখড় টুইটে জানিয়েছেন,’রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে মারাত্মক উদ্বেগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জানিয়েছেন, রাজ্যে এই মুহূর্তে আইন-শৃঙ্খলার অবস্থা সাংঘাতিক উদ্বেগজনক।’ রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রাজ্যপাল নিজেও গভীরভাবে চিন্তান্বিত সেকথা তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বলেছেন বলে টুইটে উল্লেখ। রাজ্যের প্রশাসনকে উদ্দেশ্য করে রাজ্যপালের বার্তা, ‘পরিস্থিতি স্বাভাবিক করতে আইন-শৃঙ্খলার রক্ষার জন্য দায়িত্বপ্রাপ্তদের উচিত শীঘ্র এব্যাপারে ব্যবস্থা নেওয়া।’

তবে আইন-শৃঙ্খলার অবনতির অভিযোগ তুলে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর থেকেই টুইটারে সরব হয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সোমবার সন্ধ্যায় নির্বাচনোত্তর হিংসার ঘটনায় রাজ্য সরকারের থেকে রিপোর্ট তলব করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

‘নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করেছে বিজেপি কর্মী’, বিস্ফোরক শুভেন্দু
তৃণমূল প্রাইভেট লিমিটেড কোম্পানি বলেই হেরেও মুখ্যমন্ত্রী মমতা: শুভেন্দু
ঠাঁই নেই কেন্দ্রীয় মন্ত্রিসভায়, রাজ্য যুব মোর্চার পদ থেকে ইস্তফা সৌমিত্রর
‘মানুষ বোকা নয়’, যশ-শ্রাবন্তী-পায়েলকে নিয়ে সমালোচনায় বিজেপি নেত্রী কাঞ্চনা
মুখে লিউকোপ্লাস্ট লাগিয়ে বসে থাকুন, বিরোধীদের তীব্র কটাক্ষ জ্যোতিপ্রিয় র
আজ থেকে অধিবেশন, ভেবে চিন্তে আপাতত পদ্ম সারিতেই বসবেন মুকুল
হোয়াটসঅ্যাপ এর বার্তা ফাঁস করে ষড়যন্ত্রর প্রমাণ দিলেন দেবাংশু !
‘রাজ ভবনে কেন দেবাঞ্জনের দেহরক্ষী?’রাজ্যপালের সঙ্গে ছবি প্রকাশ করে তোপ তৃণমূলের
‘পরকীয়া’য় বেশি মন রাজ্যপালের, বিতর্কিত দাবি মদন মিত্রের
ভোটার সংখ্যা ৬৭৬, কিন্তু ভোট পড়ল ৭৯৯! নন্দীগ্রামের নথি নিয়ে তোলপাড় রাজ্য