সামনে এল করোনার আসল ছবি, সাফল্য ভারতীয় বিজ্ঞানীদের

নিজস্ব প্রতিবেদন: এই প্রথম এবার সামনে এল করোনা ভাইরাসের আসল ছবি। সম্প্রতি ভারতীয় বিজ্ঞানীরা SARS-CoV-2 ও Covid-19 এর একটি মাইক্রোস্কোপি ছবি সামনে এনেছেন।এশিয়ান নিউজ ইন্টারনেশনাল ২৭শে মার্চ টুইটারে এমনই তথ্য প্রকাশিত করেছে।তাদের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে , করোনা ভাইরাসে আক্রান্ত এক রোগির গলার নমুনা থেকে করোনার ছবি সামনে এনেছেন ভারতীয় বিজ্ঞানীরা।

তারা প্রথমে পরীক্ষার জন্য কেরলে করোনায় আক্রান্ত একব্যাক্তির গলার নমুনা সংগ্রহ করেছিলেন।সেই নমুনা পরীক্ষা-নিরীক্ষা করে অবশেষে বড়সড় সফলতা পায়  ভারতীয় বিজ্ঞানীরা।  ইতিমধ্যেই SARS-CoV-2 ও Covid-19 এর এমন মাইক্রোস্কোপি ইমেজ সামনে এনে  গোটা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন তারা । বিজ্ঞানীদের এই খোঁজ প্রথম প্রকাশিত হয় ইন্ডিয়ান জার্নাল মেডিক্যাল অফ রিসার্চের নবীনতম সংস্করণে।

প্রসঙ্গত উল্লেখ্য, ভারতীয় বিজ্ঞানীদের এমন খোঁজ সামনে আসার পর অন্যান্য দেশগুলো তথা গোটা বিশ্ব তাকিয়ে আছে ভারতের দিকে।তারা মনে করছেন পোলিও ও প্লেগের মতো রোগ নির্মূল করতে ভারতের যা অবদান তাতে ভারতই পারবে গোটা বিশ্বের কাছে নজির রাখতে।এর আগেও অবশ্য এই নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) ভারতের প্রশংসা করেছে।করোনা প্রতিষেধক আবিষ্কার করতে যেখানে ব্যর্থ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) , ভারত যদি সেই মারণ রোগের প্রতিষেধক  আবিষ্কার করে ফেলে তবে নি:সন্দেহে তা বিশ্বের কাছে প্রশংসনীয় হবে।

 

You may Like this:

শ্রমিকদের স্যুটকেস বহন করার পরামর্শ দিয়ে রাহুলকে নাটকবাজ বলে কটাক্ষ নির্মলার
অজিত ডোভাল হলেন ভারতের জেমস বন্ড, তার নেতৃত্বে বড় সাফল্যে পেল দেশ
বিকলাঙ্গ সন্তানের কাছে যেতে সাইকেলটি নিচ্ছি, ক্ষমা চেয়ে চিঠি শ্রমিকের
বড় সাফল্য পেল ভারতীয় সেনা, গ্রেফতার লস্কর-ই-তৈবার শীর্ষস্থানীয় জঙ্গি
মোদির নেতৃত্বে বিশ্বকে পথ দেখাচ্ছে ভারত, মেনে নিলেন বিল গেটস
দূর্ঘটনার কবলে পরিযায়ী শ্রমিকেরা, দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মৃত ২৪
লকডাউনে দেওয়া যাবে না মাইকে আজান, রায় দিল আদালত
মোদির চাপেই ব্যাঙ্কের ঋণ শোধ করতে চাইছে বিজয় মালিয়া!
যেকোন ভারতীয় ৩ বছরের জন্যে সেনায় যোগ দিতে পারবে
পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর জন্য মোদীর প্রশংসা করলেন অধীর