চাকদহে করোনা রোগীর সন্ধান! তৎপর প্রশাসন, চলছে থার্মাল স্ক্যানিং

নিজস্ব প্রতিবেন: এই প্রথম নদীয়া জেলার চাকদহ শহরে করোনা রোগীর হদিশ মিলল।চাকদহ পৌর এলাকার ২১ নং ওয়ার্ডে ৩নং কালিবাড়ি এলাকার এক মহিলার করোনা টেস্টে পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে বলে জানা যাচ্ছে।মহিলা যে করোনা পজেটিভ তার রিপোর্ট ১৭ তারিখ আসলেও সেদিন এই ঘটনা জনসমক্ষে আসে নি।তবে আশ্চর্যভাবে গতকাল ১৮ তারিখে মহিলার করোনা রিপোর্ট প্রথমে হোয়াটশঅ্যাপে ভাইরাল হয়।

এরপর সেই রিপোর্ট সন্ধ্যায় ফেসবুকে আপলোড হতে থাকে। শুধু তাই নয় ফেসবুকে এক মহিলার ছবি শেয়ার করে দাবি করা হয় ওই মহিলা করোনায় আক্রান্ত হয়েছেন।অবশ্য পরে জানা যায়, যে মহিলার ছবি শেয়ার করা হয়েছে তিনি করোনায় আক্রান্ত নন। করোনায় আক্রান্ত হয়েছে অন্য মহিলা।সেই মহিলার ছবি ইতিমধ্যে ফেসবুক থেকে সরিয়ে নেওয়া হয়েছে।অবশ্য করোনায় আক্রান্ত কোন ব্যাক্তির ছবি পাবলিক ডোমেনে শেয়ার করা অনুচিৎ।ছবিটা ভুল হলেও  প্রশ্ন উঠতে শুরু করেছে কিভাবে আক্রান্তকারী মহিলার করোনা রিপোর্টের নথি নির্দিষ্ট কতৃপক্ষের অনুমতি ছাড়া সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ? ইতিমধ্যে ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

বলা বাহুল্যে, যে মহিলা করোনায় আক্রান্ত হয়েছেন তা পরিবারে ৪জন সদস্য রয়েছে।জানা যাচ্ছে, তাদের সকলকে করোনা পরীক্ষা করা হবে।মহিলাকে চিকিৎসার জন্যে হাসপাতালে পাঠানো হয়েছে। ইতিমধ্যে চাকদহের ওই এলাকাকে কন্টেইনম্যান্ট জোনের আওতায় ফেলা হয়েছে। প্রশাসনের উদ্যেগে এলাকার সমস্ত অধিবাসীদের থার্মাল স্ক্রিনিংয় চলছে।পাশাপাশি ওই মহিলার সংস্পর্শে যারা এসেছে তাদের চিহ্নিত করণের প্রক্রিয়া চলছে।

 

You may Like this:

করোনা আবহে রক্তের চাহিদা মেটাতে এগিয়ে এল চাকদহ ধনিচা হাইস্কুল
চুপিসারে মধ্যবিত্তদের ত্রান পৌছে দিচ্ছে অভিযান অ্যাসোসিয়েশন
চাকদহ প্রশাসনের উদ্যেগে কবিগুরুর ১৫৯তম জন্ম শতবার্ষিকী পালন
আজ থেকে মদ্যপায়ী প্রানীদের জন্যে চাকদহেও খুলবে মদের দোকান
করোনা মোকাবিলায় চাকদহ হাসপাতালের পাশে মন্ত্রী রত্না ঘোষ কর
চাকদহ ও তার পার্শ্ববর্তী এলাকার ছাত্র ছাত্রীদের জন্য সুখবর
ভিন রাজ্যে থাকা চাকদহের অসহায় শ্রমিকদের পাশে সাধন বিশ্বাস
করোনার রেডজোন এলাকা থেকে চাকদহে পালিয়ে এল এক ব্যাক্তি
খাদ্র সামগ্রী দিয়ে গরীবদের পাশে দাঁড়ালো ধনিচা স্কুলের প্রাক্তনীরা
সুখবর ! ২০ এপ্রিল থেকে চাকদহে শিথিল হতে পারে লকডাউন