মূখ্যমন্ত্রী কেন্দ্রীয় অনুদান খরচের হিসাব দেন না, অভিযোগ দিলিপের

IMAGE : PTI

নিজস্ব প্রতিবেদন:  আবারও বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করলেন। তাঁর কথায়, মুখ্যমন্ত্রী কেবল কেন্দ্রের কাছে অর্থ চান। এবং কেন্দ্রীয়  প্রকল্পের  অর্থ কোথায় ব্যয় হচ্ছে তার কোনও হিসাব দেয় না। রবিবার সাংবাদিকদের সাথে কথা বলে দিলীপ ঘোষ এইভাবে মুখ্যমন্ত্রীকে আক্রমণ করেন। তিনি এও বলেন, রাজ্য সরকার সত্যই আন্তরিক হলে, দরিদ্র মানুষের কল্যাণে কেন্দ্রের আর্থিক প্যাকেজটি কাজে লাগাতে পারবে। রাজ্য সরকার এবার এই দায়িত্বটি পূর্ণ করুক। 

প্রসঙ্গত উল্লেখ্য,  করোনা মোকাবিলায় লকডাউনের জেরে দেশের অর্থনীতির অবস্থা তলানিতে ঠেকেছে। এমতাবস্থায় পরিস্থিতি সামাল দিতে কেন্দ্র ২০ লক্ষ কোটি টাকার প্যাকেজ ঘোষণা করেছে। তবে জনগণকে নগদ অর্থ প্রদানের বিষয়টি উল্লেখ করেনি। যা বিরোধীদের তীব্র বিরোধিতা করেছে। এ প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, বিরোধীরা হাতে টাকা দেওয়ার কথা বলছে। এটি কোন সমস্যার সমাধান করবে না। কেন্দ্র সরকারের পরিকল্পনা সুদূরপ্রসারী। অর্থনৈতিক হাল ফেরাতে তারা সঠিক পথে এগিয়ে চলেছে। 

এছাড়াও নার্সদের রাজ্য ছাড়া প্রসঙ্গে বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা অভিযোগ করেন, করোনার পরিস্থিতিতে পশ্চিমবঙ্গে স্বাস্থ্যকর্মীদের জন্য কোনও সুরক্ষা নেই। সুরক্ষার অভাব। বাধ্য হয়ে কাজ করা হচ্ছে। তাই নার্সরা তাদের নিজস্ব রাজ্যে যাচ্ছেন। একইসঙ্গে কেন্দ্রীয় প্রকল্প প্রসঙ্গে রাহুল সিনহা বলেছেন, কেন্দ্রের অনেক প্রকল্প এখানে কার্যকর করা হচ্ছে না। করোনার পরিস্থিতিতে, রাজ্য সরকারের উচিত এই সমস্ত কেন্দ্রীয় প্রকল্পের সাথে বাংলাকে যুক্ত করা, যাতে পশ্চিমবঙ্গ তার নিজস্ব শক্তিতে উঠতে পারে। ছুৎমার্গ আর  রাজনীতি বন্ধ হোক।

 

You may Like this:

CESC'র সঙ্গে মমতার 13000 কোটি টাকার দুর্নীতির অভিযোগ মুকুলের
আমফান বিপর্যয় মোকাবেলায় মমতা নয়, মোদির উপর আস্থা অধীরের
আসছে কেন্দ্রীয় পর্যবেক্ষক দল, রাজ্যকে আরও আর্থিক সহায়তা কেন্দ্রের
যান্ত্রিক ত্রুটি নয়, রাজরোষে বন্ধ কলকাতা নিউজ! জানাল চ্যানেল কর্তৃপক্ষ
চোখ রাঙাচ্ছে আমফান, ২১ বছর পর ইতিহাসের পুনরাবৃত্তি !
অভিনব উদ্যেগ, যাদবপুরে বিনা পয়সায় চালু সিপিএমের সব্জি বাজার
ভোট হলেই পরিযায়ীরা মূখ্যমন্ত্রীকে বহিস্কার করবে, বিস্ফোরক ভারতী
সিপিএমের কাছে শেষ পর্যন্ত মাথা নোয়াতে বাধ্য হল নব্বান্ন
কোলকাতায় শুরু হতে চলেছে মেট্রো পরিষেবা
রাজ্যেকে কিছুই দিচ্ছে না, ২০ লাখ কোটির প্যাকেজ আসলে ঘোড়ার ডিম