করোনা আবহে রক্তের চাহিদা মেটাতে এগিয়ে এল চাকদহ ধনিচা হাইস্কুল

করোনা ভাইরাসের দাপটে থমকে গেছে সভ্যতার চাকা।সমাজ জীবনে নেমে এসেছে স্তব্ধতা। চারিদিকে ব্লাড ব্যাঙ্কগুলোতে দেখা দিয়েছে রক্তাল্পতা। মুমূর্ষ রোগীরা রক্তের জন্যে হন্যে হয়ে ঘুরছে।সেই সময়ে এক বিরলতম ঘটনা। নদীয়া জেলার চাকদহের ধনিচা হাইস্কুল (উ: মা: ) এর প্রাক্তন ছাত্র-ছাত্রী ও এন.এস.এস ইউনিটের যৌথ উদ্যোগে এবং সি.বি.ডি এর সহযোগিতায় স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠিত হল রক্তদান শিবির।রক্ত দান করেন প্রায় ৪০জন।

এদিনে এই মহৎ কর্মকান্ডে উপস্থিত ছিলেন বিডিও পুস্পেন চট্টোপাধ্যায় সহ একাধিক শিক্ষক শিক্ষিকা ও ছাত্র ছাত্রীবৃন্দ। সামাজিক দূরত্ব বজায় রেখে ও অন্যান্য ব্যাবস্থা গ্রহণ করে এই শিবির পরিচালিত হয়। রক্তদান শিবিরের শুভ সূচনা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ড: পার্থ প্রতিম চক্রবর্তী মহাশয়।তিনি জানিয়েছেন, আমরা প্রতিবছর বিদ্যালয়ের প্রতিষ্ঠা দিবসে রক্তদান শিবিরের আয়োজন করি।তবে করোনার আবহে প্রাক্তন ছাত্র-ছাত্রী ও এন.এস.এস বিভাগের উদ্যোগে এই বছর দ্বিতীয়বার রক্তদান শিবির আয়োজিত হল।

এই রক্তদান প্রসঙ্গে বিদ্যালয়ের এন.এস.এস ইউনিটের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক শ্রী কৌশিক রায় বলেন, আমাদের প্রাক্তন ছাত্র-ছাত্রীরা আমাদের আরও একবার গর্বিত করল।পড়াশোনার পাশাপাশি আমাদের ছেলে মেয়েরা সামাজিক ক্ষেত্রেও সচেতন।এন.এস.এস ইউনিটের পক্ষ থেকে যারা রক্তদান শিবির আয়োজনে সহযোগিতা করেছেন, আমি তাদের প্রত্যেককে অভিনন্দন জানাচ্ছি। এছাড়াও প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে পম্পা দাস বলেন, আমরা এই বিদ্যালয়ের সঙ্গে অঙ্গাঅঙ্গিকভাবে জড়িত । আমাদের প্রাক্তনীদের মাধ্যমে এই সময় এটি দ্বিতীয় প্রয়াস। এর আগে আমরা প্রায় দুশো পরিবারের হাতে চাল, ডাল, আলু প্রভৃতি তুলে দিয়েছিলাম।

 

You may Like this:

চাকদহে করোনা রোগীর সন্ধান! তৎপর প্রশাসন, চলছে থার্মাল স্ক্যানিং
চুপিসারে মধ্যবিত্তদের ত্রান পৌছে দিচ্ছে অভিযান অ্যাসোসিয়েশন
চাকদহ প্রশাসনের উদ্যেগে কবিগুরুর ১৫৯তম জন্ম শতবার্ষিকী পালন
আজ থেকে মদ্যপায়ী প্রানীদের জন্যে চাকদহেও খুলবে মদের দোকান
করোনা মোকাবিলায় চাকদহ হাসপাতালের পাশে মন্ত্রী রত্না ঘোষ কর
চাকদহ ও তার পার্শ্ববর্তী এলাকার ছাত্র ছাত্রীদের জন্য সুখবর
ভিন রাজ্যে থাকা চাকদহের অসহায় শ্রমিকদের পাশে সাধন বিশ্বাস
করোনার রেডজোন এলাকা থেকে চাকদহে পালিয়ে এল এক ব্যাক্তি
খাদ্র সামগ্রী দিয়ে গরীবদের পাশে দাঁড়ালো ধনিচা স্কুলের প্রাক্তনীরা
সুখবর ! ২০ এপ্রিল থেকে চাকদহে শিথিল হতে পারে লকডাউন