ঋণ খেলাপি নীরব মোদী, বিজয় মালিয়াদের বিরুদ্ধে কেন্দ্রের নয়া পদক্ষেপ

সমর্পিতা বন্দ্যোপাধ্যায়: ব্যাঙ্ক এর থেকে কোটি কোটি টাকা ধার নিয়ে কোনো রকম শোধ না করেই যারা দেশ ছেড়ে পালিয়ে গেছে তাদের কে উদেশ্য করে এদিন কেন্দ্রীয় অর্থমন্ত্রী বলেন যে, ক্ষমতা থাকা স্বত্বেও যারা  ইচ্ছাকৃতভাবে ব্যাঙ্কের ঋণ শোধ না করে পালিয়েছে তাদেরকে ঋণখেলাপের তালিকায় আনা হয়েছে মাত্র। ঋণের টাকা আদায় করার সব চেষ্টা করেছে মোদী সরকার.সব দিক সামলানোর চেষ্টা করলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

নীরব মোদি, মেহুল চোকসি,  মালিয়াদের প্রায় ৭০ কোটি টাকার বকেয়া ঋণ হিসেবের খাতা থেকে মুছে দিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক। এই দিন অর্থমন্ত্রী জানান যে ইচ্ছাকৃত ঋণখেলাপিদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করছে সরকার। কোনও ঋণ মকুব করা হয়নি। বিজয় মালিয়া, নীরব মোদী, মেহুল চোকসি সহ আর্থিক দুর্নীতির দায়ে অভিযুক্তদের বিরুদ্ধে ১০ হাজার টি মামলা রুজু হয়েছে। প্রায় ৪ হাজার FIR দায়ের হয়েছে তাদের বিরুদ্ধে, যারা এখনো টাকা শোধ করেনি।  এর পাশাপাশি ১৯ কোটি টাকা উদ্ধার করা হয়েছে, যারা ঋণ নিয়ে শোধ না করে নি ।

তবে এ নিয়ে বিরোধী পক্ষ বারবার সমালোচনা করেছে মোদী সরকারের তাদের দাবি ইচ্ছাকৃত ভাবেই সরকার নীরব মোদী, বিজয় মালিয়াদের মতো প্রতারকদের ঠকিয়ে টাকা দিয়ে দেশ পালানোর পথ দেখিয়েছে। কোনো কালো টাকা আজ অবধি মোদী সরকার নিয়ে আসতে পারেনি । বিরোধীদের প্রশ্নের উত্তরে সরকার পক্ষ বলে যে যত তাড়াতাড়ি সম্ভব তাদেরকে ধরে দেশে ফেরানোর চেষ্টা চালাচ্ছে। তাদের বিরুদ্ধে FIR ও করেছে সরকার ।

 

You may Like this:

শ্রমিকদের স্যুটকেস বহন করার পরামর্শ দিয়ে রাহুলকে নাটকবাজ বলে কটাক্ষ নির্মলার
অজিত ডোভাল হলেন ভারতের জেমস বন্ড, তার নেতৃত্বে বড় সাফল্যে পেল দেশ
বিকলাঙ্গ সন্তানের কাছে যেতে সাইকেলটি নিচ্ছি, ক্ষমা চেয়ে চিঠি শ্রমিকের
বড় সাফল্য পেল ভারতীয় সেনা, গ্রেফতার লস্কর-ই-তৈবার শীর্ষস্থানীয় জঙ্গি
মোদির নেতৃত্বে বিশ্বকে পথ দেখাচ্ছে ভারত, মেনে নিলেন বিল গেটস
দূর্ঘটনার কবলে পরিযায়ী শ্রমিকেরা, দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মৃত ২৪
লকডাউনে দেওয়া যাবে না মাইকে আজান, রায় দিল আদালত
মোদির চাপেই ব্যাঙ্কের ঋণ শোধ করতে চাইছে বিজয় মালিয়া!
যেকোন ভারতীয় ৩ বছরের জন্যে সেনায় যোগ দিতে পারবে
পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর জন্য মোদীর প্রশংসা করলেন অধীর