বাতিল হয়ে গেলো সমস্ত ছুটি

রাজ্যে ক্রমশ বাড়ছে করোনা। এই পরিস্থিতিতে রাজ্যের স্বাস্থ্যকর্মী এবং চিকিৎসকদের ছুটি বাতিল করল প্রশাসন। এমনকী, প্রয়োজনের ছুটির দিনেও কাজ করতে হতে পারে তাঁদের, সম্প্রতি স্বাস্থ্য দফতরের জারি করা নির্দেশিকায় জানানো হয়েছে এমনটাই।

দেশের পাশাপাশি রাজ্যের করোনা পরিস্থিতি ভয়াবহ। সোমবার বাংলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৪২৬ জন, মৃত্যু হয় ৩৮ জনের।রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানানো হয়েছে, এখনও পর্যন্ত বাংলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৬৮ হাজার ৩৫৩। এই মুহূর্তে রাজ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৫৩ হাজার ৪১৮। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৪ হাজার ৬০৮ জন। রাজ্যে করোনায় সুস্থতার হার ৯০.৪২ শতাংশ। কলকাতার পরিস্থিতি সবচেয়ে উদ্বেগজনক। কলকাতায় মোট অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৪ হাজার ৭৮০। এরপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে মোট অ্যাক্টিভ কেসের সংখ্যা ১১ হাজার ৬১৭।

এদিকে বাংলা অ্যাক্টিভ রোগীর সংখ্যা বাড়ছে দিন প্রতিদিন। প্রতি আর সংক্রমণের এই বাড়বাড়ন্তে চিন্তায় প্রশাসন। স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে একাধিক বেড খালি থাকলেও বাস্তবে শয্যা পেতে সমস্যায় পড়তে হচ্ছে অনেককেই, উঠছে অভিযোগ। এই ভয়াবহ পরিস্থিতিতে সাধারণ মানুষের কাছে চিকিৎসা পরিষেবা পৌঁছে দিতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে। অর্থাৎ ছুটি বাতিলের পাশাপাশি ছুটির দিনগুলিতেও কাজ করতে হতে পারে চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের। তবে পরিস্থিতি সম্পূর্ণভাবে নির্ভর করবে রাজ্যের করোনা সংক্রমণের সার্বিক পরিস্থিত উপর, জানা গেছে এমন।

হ্যাঁ, আমি অনুদান দিতে ইচ্ছুক

    You May Like this Article
 

You May Like

ঠাঁই নেই কেন্দ্রীয় মন্ত্রিসভায়, রাজ্য যুব মোর্চার পদ থেকে ইস্তফা সৌমিত্রর
হোয়াটসঅ্যাপ এর বার্তা ফাঁস করে ষড়যন্ত্রর প্রমাণ দিলেন দেবাংশু !
‘রাজ ভবনে কেন দেবাঞ্জনের দেহরক্ষী?’রাজ্যপালের সঙ্গে ছবি প্রকাশ করে তোপ তৃণমূলের
১৫০টির বেশি পরিবারের হাতে ত্রান তুলে দিলেন শালতোড়ার বিধায়ক চন্দনা বাউড়ি
পাগল ছাড়া মুখ্যমন্ত্রী মমতাকে কেউ বিশ্বাস করেননা - মমতাকে ফের আক্রমণ দিলীপের
‘কালো কুকুর চিৎকার করে’, ধনখড় প্রসঙ্গে বিতর্কিত মন্তব্য মদন মিত্রের
"কে সুজাতা? কোনো স্ট্যান্ডার্ড নেই। পাগলের মত সবসময় বকে যায়।"-বৈশাখী
‘আমরা কর্মীদের নিরাপত্তা দিতে পারছিনা, তাই দল ছেড়ে যাচ্ছে’ : দিলীপ
কালিয়াচক কাণ্ডে নয়া মোড়! ক্রমশ রহস্য ঘনীভূত হচ্ছে
বাংলায় চাকরি নেই, তাই মানুষ গুজরাত-মহারাষ্ট্রে ছুটছে: দিলীপ