দাফলি ওয়ালে আজ আর নেই আমাদের মধ্যে

সমর্পিতা বন্দোপাধ্যায় : শেষ হয়ে গেল আরো একটি অধ্যায় ।হাতের থেকে আজ আর কলম যেন সরছেনা । ভাবতেই পারা যাচ্ছেনা যে দাফলি ওয়ালে আজ আর আমাদের মধ্যে নেই । গত দু বছর ধরে তিনি ক্যান্সারে আক্রান্ত ছিলেন। নিউ ইয়র্কে তার চিকিৎসা চলছিল ,পরে কিছুটা সুস্থ হলে আবার দেশে ফিরে আসেন..বুধবারই রাতে প্রবল শ্বাসকষ্টের সমস্যা নিয়ে  মুম্বইয়ের স্যার এইচ এন রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি হন ঋষি কাপুর আর সেখানেই তিনি মাত্র ৬৭ বছর বয়সে শেষ নিঃস্বাস ত্যাগ করেন। হাসপাতালে ছিলেন স্ত্রী নিতু।

গত ফ্রেব্রুয়ারি মাসেও উনি দিল্লিতে বোনের ছেলের বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন। তখনও তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে সুস্থ হয়ে ওঠেন। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ অমিতাভ বচ্চন। টুইটারে লিখছেন শুধু কয়েকটি শব্দ…”ঋষি কাপুর চলে গেলেন। আই এম ডেস্ট্রয়েড…” ৪ ঠা সেপ্টেম্বর ১৯৫২ সালে মুম্বাইতে তার জন্ম । পিতা ছিলেন বিখ্যাত অভিনেতা রাজ কাপুর বলা বাহুল পিতার হাত ধরেই অভিনয় জগতে পা রাখেন তিনি.”মেরা নাম জোকার ” সিনেমাতে শিশু শিল্পীর চরিত্রে অভিনয় করেন তিনি।

১৯৭৩ সালে “Bobby” সিনেমাতে তার প্রথম হিরো হিসাবে অভিনয় যা দর্শকদের মনে আজও গেঁথে আছে। জীবনের প্রথম সিনেমা করেই পেয়েছেন বহু পুরস্কার। এর পর আর পিছন ফিরে তাকাতে হয়নি তাকে। “Sargam, karz, prem, rog, chandni,  heena,  bol radhe bol,  khel khel me, hum kisise kam nahi, hum tum, fanna, namaste londan, love aj kal…” আরো বহু সিনেমাতে তিনি অসাধারণ অভিনয় করেছেন । তার শেষ সিনেমাটি হলো “102 Not out” সব কিছুকে মিথ্যা করে চলে গেলেন এককালের ‘চকলেট বয়’ ঋষি কাপুর।

 

You may Like this:

অসামাজিক কাজের অভিযোগে গ্রেফতার তৃণমূল কাউন্সিলর-সহ তিনজন
তবলিঘি জামাতদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ যোগী আদিত্যনাথের
মমতা ব্যানার্জীর সাথে কাজ করতে চান অধির চৌধুরি
নতুন রুপে চালু প্রচেষ্টা প্রকল্প, জেনে নিন আবেদন পদ্ধতি
মুকুল রায় কে নিয়ে গেরুয়া শিবিরে শুরু হলো আবার জল্পনা
করোনা মোকাবিলায় ভিক্ষার অর্থ মূখ্যমন্ত্রী ত্রান তহবিলে দান এক বৃদ্ধার
করোনা মোকাবিলায় চাকদহ হাসপাতালের পাশে মন্ত্রী রত্না ঘোষ কর
পুলিশের পিছনে লাথি মারা যুবক গ্রেপ্তার, জেনে নিন কে এই যুবক
চিঠি লিখে ফের মমতার বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ গেরুয়া শিবিরের
ঋণ খেলাপি নীরব মোদী, বিজয় মালিয়াদের বিরুদ্ধে কেন্দ্রের নয়া পদক্ষেপ